Thursday, May 9, 2024
HomeBreakingইডির দফতরে অভিষেক ব্যানার্জী, ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ না দিয়ে CGO কমপ্লেক্সে...

ইডির দফতরে অভিষেক ব্যানার্জী, ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ না দিয়ে CGO কমপ্লেক্সে হাজিরা

ইডির দফতরে হাজিরা দিলেন অভিষেক ব্যানার্জী। দিল্লিতে ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ না দিয়ে তিনি ইডির দফতরে হাজিরা দেন। উদ্দেশ্য পূর্ণ ভাবেই ইন্ডিয়া জোটের সমন্বয় বৈঠকের দিনেই ইডি তলব করেছে বলে এক্স হ্যান্ডেলে অভিযোগ করেছিলেন তৃণমূল সাংসদ।
তবে আজ তাঁকে কেবল জেরা করতেই ডেকেছে ইডি। কারণ আদালতের রক্ষা কবচ রয়েছে অভিষেকের উপর। ইডি তলবের পরেই আদালতে রক্ষা কবচের আবেদন করেছিলেন তিনি। তাতে আদালত ইডিকে কড়া নির্দেশ দিয়ে জানিয়েছে, কোনও রকম কড়া পদক্ষেপ অভিষেক ব্যানার্জীর বিরুদ্ধে নেওয়া যাবে না। প্রসঙ্গত উল্লেখ্য কয়েক দিন আগে টিএমসিপির সভায় মমতা ব্যানার্জী আশঙ্কা প্রকাশ করে বলেছিলেন অভিষেককে গ্রেফতার করার চেষ্টা করা হচ্ছে।
ইডির নির্ধারিত সময়ের মধ্যেই সিজিও কমপ্লেক্সে পৌঁছন তিনি। এর আগে একাধিকবার সিবিআই তে হাজিরা দিয়েছেন অভিষেক। তবে এই প্রথম ইডির জেরার মুখে পড়েছেন তিনি। কলকাতার দুই ইডি আধিকারীক তাঁকে জেরা করবেন এবং দিল্লি থেকে এক ইডি আধিকারীক থাকবেন জেরার সময়। অভিষেক ব্যানার্জীর জেরার পুরো তথ্য ভিডিওগ্রাফি করা হবে। কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় একাধিকবার অভিষেকের কোম্পানি লিপস অ্যান্ড বাউন্সের নাম উঠে এসেছে। কয়েক সপ্তাহ আগেই অভিষেকের কোম্পানি লিপস অ্যান্ড বাউন্সে তল্লাশি চালিয়েছিল ইডি। সেখানে একাধিক নথি বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। ইডি না জানিয়েই রুজিরা ব্যানার্জীর ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি বাজেয়াপ্ত করেছিল। সেই নিয়ে আদালতে ইডির বিরুদ্ধে নালিশ জানিয়েছিলেন অভিষেক ব্যানার্জী। বিচারাধীন মামলার নথি এইভাবে না বলে সংগ্রহ করা যায় না। ইডির সিজার লিস্ট প্রকাশের দাবি জানিয়েছিলেন অভিষেক ব্যানার্জী।
নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষকে গ্রেফতার করার পরেই অভিষেক ব্যানার্জীর নাম উঠে আসে। কুন্তল ঘোষ অভিযোগ করেছিলেন ইডি তাঁকে চাপ দিয়ে অভিষেক ব্যানার্জীর নাম বলানোর চেষ্টা করছে। তারপরেই আদালতে মামলা করেন কুন্তল ঘোষ। সেই মামলার প্রেক্ষিতেই দফায় দফায় অভিষেক ব্যানার্জীকে তলব করে জেরা করেছে সিবিআই। ইডি এই প্রথম জেরা করছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular