Wednesday, July 24, 2024
HomeBreakingকোথায় কার ভাগে আছে কত আসন, আজ ই কি চূড়ান্ত সিদ্ধান্ত ?...

কোথায় কার ভাগে আছে কত আসন, আজ ই কি চূড়ান্ত সিদ্ধান্ত ? বৈঠকে উপস্থিত নয় তৃণমূল- সিপিএম

আজই দিল্লিতে ইন্ডিয়া জোটের উচ্চতর বৈঠক। জানা গেছে লোকসভা ভোটের আসন ভাগাভাগি চূড়ান্ত করতেই এই বৈঠক । যে ১৪ জনের প্যানেলের উপরে এই আসন ভাগাভাগির দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁরা সকলেই উপস্থিত থাকবেন এই বৈঠকে।
যদিও বৈঠকে যোগ দিচ্ছে না তৃণমূল কংগ্রেস এবং সিপিএম। তৃণমূল কংগ্রেস সর্বোচ্চ নেতা মমতা ব্যানার্জী বিদেশ সফরে গেছেন। অভিষেক ব্যানার্জীর হাজির হওয়ার কথা থাকলেও তিনি যেতে পারছেন না দিল্লিতে কারণ আজই তাঁকে ইডির হাজিরা দিতে হচ্ছে। তিনি যাতে দিল্লিতে ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দিতে না পারেন সে কারণেই ইডি তাঁকে তলব করেছে বলে অভিযোগ করেন অভিষেক ব্যানার্জী।
তৃণমূল কংগ্রেস ছাড়াও আজকের বৈঠকে যোগ দিচ্ছে না সিপিএমও। আগামী ১৬ এবং ১৭ েসপ্টেম্বর পলিট ব্যুরোর বৈঠক রয়েছে। সেই বৈঠকের সিদ্ধান্তের পরেই আসন ভাগাভাগি নিয়ে আলোচনায় বসবেন তাঁরা। এই নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে রাজনৈতিক মহলে। এদিকে তৃণমূল কংগ্রেসের কেউই থাকছেন না বৈঠকে। এবার পরিকল্পিত পথে এগোচ্ছে ইন্ডিয়া জোট। তিন দফায় ইতিমধ্যেই বৈঠক হয়ে গিয়েছে। ইউপিএ নাম বদলে ইন্ডিয়া জোট নাম হয়েছে। তৈরি করা হয়েছে সেই লোগো। লোকসভা ভোটের আগেই পরিকল্পিত উপায়ে এগোতে চাইছে বিরোধীরা। সেকারণে সময় থাকতেই আসন ভাগাভাগি নিয়ে কথা বলতে চাইছে সকলে। কারণ শেষ বেলায় আসন ভাগাভাগি নিয়ে জটিলতার জেরে ভোট ভাগ হয়ে যায়। আর সেই সুযোগটা পায় বিজেপি।
ইতিমধ্যেই দিল্লিতে পৌঁছে গিয়েছেন এনসিপি সর্বোচ্চ নেতা শরদ পাওয়ার। তবে অরবিন্দ কেজরিওয়াল নাও উপস্থিত থাকতে পারেন সেই বৈঠকে কারণ তিনি পাঞ্জাবে গেছেন। গতকাল বিরোধী দলের প্রতিনিধিদের নিয়ে বৈঠক করেছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। সেই বৈঠকেও আসন ভাগাভাগি নিয়ে আলোচনা হয়েছে। আপ বিহারে প্রার্থী দেওয়ার কথা আগে থেকেই ঘোষণা করেছে। তার জেরে বিরোধী শিবিরে ফাটলও ধরেছে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular