Sunday, May 19, 2024
HomeদেশLoksabha Election 2024Loksabha Election 2024: 'গণতন্ত্রের উৎসবে' সামিল হতে সকাল থেকেই বুথমুখী ভোটাররা

Loksabha Election 2024: ‘গণতন্ত্রের উৎসবে’ সামিল হতে সকাল থেকেই বুথমুখী ভোটাররা

‘গণতন্ত্রের উৎসবে’ সামিল হতে সকালথেকেই বুথমুখী ভোটাররা। দেশজুড়ে তৃতীয় দফার ভোটকে কেন্দ্র করে মঙ্গলবার সকাল থেকে রাজনীতির আঙিনায় পারদ ঊর্ধ্বমুখী। তৃতীয় দফায় দেশে যে ৯৩টি আসনে ভোট হচ্ছে, তার মধ্যে পশ্চিমবঙ্গের চারটির পাশাপাশি গুজরাতের ২৫, কর্নাটকের ১৪, মহারাষ্ট্রের ১১, উত্তরপ্রদেশের ১০, মধ্যপ্রদেশের ন’টি, ছত্তিসগঢ়ের সাতটি, বিহারের পাঁচটি, অসমের চারটি, গোয়ার দু’টি, দাদরা ও নগর হভেলির একটি এবং দমন ও দিউয়ের একটি লোকসভা কেন্দ্র রয়েছে।

চোখ রাখা যাক পশ্চিমবঙ্গের চারটি লোকসভা কেন্দ্রের দিকে। মালদা উত্তরে মোট ভোটারসংখ্যা ১৮ লক্ষ ৫৮ হাজার ১১৬। মালদা দক্ষিণে মোট ভোটার সংখ্যা ১৭ লক্ষ ৭৯ হাজার ৮২৬। মুর্শিদাবাদে মোট ভোটার ১৯ লাখ ৮৬ হাজার ৯০৬ এবং জঙ্গিপুর লোকসভায় মোট ভোটার ১৮ লাখ ১ হাজার ৭১৪। এদিকে, রাজ্যে সকাল থেকেই নানান অভিযোগ আসতে শুরু করেছে। ইভিএম খারাপের অভিযোগের পাশাপাশি বোমাবাজি এবং মারধরের অভিযোগও রয়েছে। সকাল থেকে তাই উত্তপ্ত মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্র।

আজ তৃতীয় দফার ভোটে সকাল থেকেই রাজনীতিবিদ, তারকা থেকে শুরু করে আমজনতা সকলেই বুথমুখী। প্রবল গরমেও গণতন্ত্রের উৎসবে সামিল হতে বুথে বুথে ভোটারদের ভিড় চোখে পড়ার মতো। আজ ভোট দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। আমেদাবাদে ভোট দেওয়ার পরে, প্রধানমন্ত্রী মোদী দেশের ভোটারদের কাছে ভোট কেন্দ্রে হাজির হয়ে ভোট দেওয়ার আবেদন করেন। সকলকে গণতন্ত্রের উৎসবের শুভেচ্ছাও জানান তিনি।

উল্লেখ্য, আগামী ১৩ মে রয়েছে চতুর্থ দফার ভোট। পঞ্চম দফা ২০ মে। ষষ্ঠ দফা ২৫ মে এবং ১ জুন সপ্তম তথা শেষ দফার ভোট হবে। ভোট গণনার দিন স্থির হয়েছে আগামী ৪ জুন। ১৩ মে চতুর্থ দফায় বাংলার ৮টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে। আসনগুলি হল- বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল, বোলপুর, বীরভূম।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular