Monday, March 4, 2024
HomeBreakingকেরলে ফের নিপা ভাইরাসের থাবা, সংক্রমিত আরও ২ জন, টিম পাঠাল কেন্দ্র

কেরলে ফের নিপা ভাইরাসের থাবা, সংক্রমিত আরও ২ জন, টিম পাঠাল কেন্দ্র

ফের নিপা ভাইরাসের সংক্রমণ কেরলে। গতকাল ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে কেরলে। নতুন করে ২ জনের শরীরে নিপা ভাইরাসের সংক্রমণ হয়েছে। সঙ্গে সঙ্গে সতর্কতা জারি করেছে রাজ্য সরকার। রাজ্যবাসীকে সচেতন হয়ে চলা ফেরার নির্দেশিকা জারি করা হয়েছে।
করোনা ভাইরাসের মতোই ভয়াবহ সংক্রামক নিপা ভাইরাস। হঠাৎ করে সেই সংক্রমণ ধরা পড়ায় উদ্বেগ বেড়েছে রাজ্য সরকারের। যদিও নিপা ভাইরাসের সংক্রমণে ২ জনের মৃত্যু হওয়ার সঙ্গে সঙ্গে সতর্কতা জারি করেছে রাজ্য সরকার। রাজ্যবাসীকে সচেতন করার বার্তা জারি করা হয়েছে।
নিপা ভাইরাসের আতঙ্ক নতুন করে জাঁকিয়ে বসেছে দেশে। পরিস্থিতি খতিয়ে দেখতে আজ বুধবার টিম পাঠিয়েছে কেন্দ্র। হঠাৎ করে কী ভাবে সংক্রমণ ছড়াতে শুরু করল। কি তার উৎস এই সব তথ্যই খতিয়ে দেখবে তদন্তকারী দল। কেরলের স্বাস্থ্য মন্ত্রী বীনা জর্জ জানিয়েছেন ৫ জনের নমুনা পাঠানো হয়েছে পুণের ইনস্টিউটে। ইতিমধ্যেই চার জনের শরীরে নিপা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। তার মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত আরও ২।
৩০ অগাস্ট একজন মারা গেছেন। আরেকজন মারা গিয়েছেন ১১ তারিখ। তাদের মধ্যে একজনের বয়স ৯ বছর আরেকজনের বয়স ২৪ বছর। কোঝিকোড়েতে নিপা ভাইরাসের সংক্রমণ দেখা দিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য ২০১৮ সালে প্রথম কেরলে নিপা ভাইরাসের সংক্রমণ দেখা দিয়েছিল। তারপরে আবার ২০২১ সালে করোনার মধ্যে নিপা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ে কেরলে। ২০১৮ সালে নিপা ভাইরাসের সংক্রমিত হয়েছিলেন ২৩ জন। তার মধ্যে ১৭ জন মারা গিয়েছিলেন।নতুন করে নিপা ভাইরাসের সংক্রমণ ছড়াতেই সতর্ক হয়েছেন কেরল সরকার।
ইতিমধ্যেই কন্টেনমেন্ট জোন তৈরি করা হয়েছে। কোঝিকোড়ের একাধিক ওয়ার্ডকে কন্টেনমেন্ট জোনের আওতায় নিয়ে আসা হয়েেছ। সেই এলাকা গুলি থেকে কেউ বেরোতে পারবেন না এবং সেখানে বাইরের কেউ প্রবেশ করতে পারবেন না বলে নির্দেশিকা জারি করা হয়েছে। এলাকাগুলি ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হয়েছে।
শুধুমাত্র খাবার এবং মুদির দোকান ও ওষুধের দোকান খোলার অনুমতি রয়েছে। সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে দোকান। অফিস, ব্যাঙ্ক, স্কুল কলেজ সব প্রতিষ্ঠান এই সব কন্টেনমেন্ট জোনে বন্ধ করে েদওয়া হয়েছে। তবে বাসিন্দাদের আতঙ্কিত না হওয়া পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular