Thursday, May 9, 2024
HomeবিনোদনFILMSThe Kashmir Files দ‍্য কাশ্মীর ফাইল- হরিয়ানায় করমুক্ত হয়েছে, পরিচালক বিবেক...

The Kashmir Files দ‍্য কাশ্মীর ফাইল- হরিয়ানায় করমুক্ত হয়েছে, পরিচালক বিবেক অগ্নিহোত্রী এভাবে ধন্যবাদ জানিয়েছেন

 

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা:  The Kashmir Files  শুক্রবার দেশের  বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ছবি দ্য কাশ্মীর ফাইলস।

এদিকে, ছবিটি  মুক্তি পাওয়ার সঙ্গেই একটি বড় সিদ্ধান্ত নিয়ে হরিয়ানা সরকার দ্য কাশ্মীর ফাইলস ছবিটিকে করমুক্ত করেছে।

দ্য কাশ্মীর ফাইলস-এ অভিনয় করেছেন পল্লবী যোশি, প্রকাশ বেলাভাদি, অনুপম খের এবং মিঠুন চক্রবর্তী। ইতিমধ্যেই ছবিটি যথেষ্টই প্রশংসা পাচ্ছে এবং ভক্তরা সোশ্যাল মিডিয়াতেও প্রতিক্রিয়া জানাচ্ছেন।

The Kashmir Files  দ‍্য কাশ্মীর ফাইল- হরিয়ানায় করমুক্ত হয়েছে, পরিচালক বিবেক অগ্নিহোত্রী এভাবে ধন্যবাদ জানিয়েছেন 

হরিয়ানার আগে, দ‍্য কাশ্মীর ফাইলস মধ্যপ্রদেশেও করমুক্ত করা হয়েছে। এএনআই-এর টুইট অনুসারে, এবার হরিয়ানা সরকারও ছবিটিকে করমুক্ত করেছে। রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে ছবিটি রাজ্যে ছয় মাসের জন্য করমুক্ত করা হয়েছে। আর এই খবর জানানোর পর,  ধন্যবাদ জানাতে গিয়ে পরিচালক বিবেক অগ্নিহোত্রী লিখেছেন, মাননীয় মনোহর লাল খট্টরজি-কে অনেক ধন্যবাদ। আপনার এই সিদ্ধান্তটি সাধারণ পরিবারগুলিকে, করোনা সময়ের অর্থনৈতিক সমস্যার পরে, এই ছবিটি দেখতে খুব সুবিধা করে দেবে। সেই সঙ্গে সিনেমা হলের ব্যবসাও চাঙ্গা হবে।

পরিচালক বিবেক অগ্নিহোত্রী হরিয়ানা সরকারকে ধন্যবাদ জানিয়েছেন

The Kashmir Files
দ‍্য কাশ্মীর ফাইলস, কাশ্মীরি পণ্ডিতদের সত্য গল্পের উপর ভিত্তি করে তৈরি। ছবিতে দেখানো হয়েছে ১৯৯০ সালের ভয়ানক সময় যেখানে কাশ্মীরি পণ্ডিতরা তাদের বাড়ি ছেড়ে যেতে বাধ্য হয়েছিল, তারই চিত্র। ফিল্মটি আরও বোঝায় যে সেই ঘটনাবলী একটি পালানোর কাহিনীর পরিবর্তে একটি গণহত্যা ছিল।

পরিচালক বিবেক অগ্নিহোত্রীর মতে, ছবিটি ‘অনুচ্ছেদ 370’ ( Article 370) থেকে কাশ্মীরের ইতিহাস এবং পৌরাণিক কাহিনী পর্যন্ত সবকিছুই উল্লেখ করে। রাজনৈতিক কারণে বছরের পর বছর ধরে কাশ্মীরি পণ্ডিতদের গণহত্যা কীভাবে চাপা পড়েছিল তা এই ছবিতে প্রধানভাবে উল্লেখ করা হয়েছে।

The Kashmir Files
দ‍্য কাশ্মীর ফাইলস ফিল্মি ব্যবসার নিরিখে আইএমডিবি-তে ১০/১০ রেটিং পেয়েছে। অনুপম খের  ছবিটি ভালোবাসার জন্য ভক্তদের ধন্যবাদ জানিয়ে তার টুইটারে লিখেছেন, “জনতা জনার্দন কা ভালোবাসা..তাদের আশীর্বাদ..তাদের আশীর্বাদ..তাদের অশ্রু..আমাদের ফিল্ম দ্য কাশ্মীর ফাইলস- ধীরে ধীরে এগিয়ে নিয়ে যাচ্ছি৷ ঈশ্বরের ঘরে দেরি হয়েছে, অন্ধকার নয়।”

The Kashmir Files  দ‍্য কাশ্মীর ফাইল- হরিয়ানায় করমুক্ত হয়েছে, পরিচালক বিবেক অগ্নিহোত্রী এভাবে ধন্যবাদ জানিয়েছেন
এই ছবিতে পুষ্কর নাথের চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের। নিজের চরিত্র সম্পর্কে এই অভিনেতা এক সাক্ষাৎকারে বলেন, “এমন একটি চরিত্রে অভিনয় করা খুবই কঠিন যেটি আপনি আগে অনুভব করেছেন। কারণ আপনি যখন একজন অভিনেতা হিসেবে এটি করছেন, তখন এটি অনুভব করা গুরুত্বপূর্ণ নয় কারণ আপনি এটি কিছু ক্ষেত্রে অভিজ্ঞতা অর্জন করেছেন । আমার কাছে এই চরিত্রের দুটি দিক আছে, একজন ব্যক্তি হিসাবে এবং একটি চলচ্চিত্রের চরিত্র হিসাবে। প্রত্যেকে আবেগ অনুভব করে, কিন্তু সবাই তা কার্যকর করতে পারে না।” উল্লেখ্য, অনুপম খের নিজেও একজন কাশ্মীরি পন্ডিত।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular