Monday, May 20, 2024
HomeCrimeKashmir Encounter: 5 terrorists killed জম্মু ও কাশ্মীরে এনকাউন্টারে নিহত জেইএম...

Kashmir Encounter: 5 terrorists killed জম্মু ও কাশ্মীরে এনকাউন্টারে নিহত জেইএম কমান্ডার জাহিদ ওয়ানি সহ ৫ সন্ত্রাসবাদী

 

ইন্ডিয়া  নিউজ বাংলা, কলকাতা: Kashmir Encounter: 5 terrorists killed   জম্মু ও কাশ্মীরে  জোড়া এনকাউন্টারে এক জেইএম কমান্ডার জাহিদ ওয়ানি সহ পাঁচ সন্ত্রাসীকে নিষ্ক্রিয় করার নেতৃত্ব দিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

গত ১২ ঘন্টা ধরে চালানো অবিরাম এবং নিরলস অভিযানের পরে, জম্মু ও কাশ্মীরে সক্রিয় জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তৈয়বা (এলটি) এবং জইশ-ই-মোহাম্মদ (জেএম) এর মোট পাঁচজন পাকিস্তানী সন্ত্রাসীকে হত্যা করা হয়েছে, ঘোষণা করা হয়েছে। J&K পুলিশ।

আইজিপি কাশ্মীর, বিজয় শর্মার মতে, এনকাউন্টারে নিহত পাঁচ সন্ত্রাসীর মধ্যে জেইএম কমান্ডার জাহিদ ওয়ানিও রয়েছে। শর্মার বক্তব্য অনুসারে, গত ১২ ঘন্টা ধরে পুলওয়ামার নাইরা অঞ্চল এবং বুদগামে দ্বৈত এনকাউন্টার পরিচালিত হয়েছিল।

Kashmir Encounter: 5 terrorists killed  জম্মু ও কাশ্মীরে এনকাউন্টারে নিহত জেইএম কমান্ডার জাহিদ ওয়ানি সহ ৫ সন্ত্রাসবাদী

কাশ্মীর পুলিশ টুইটারে একই খবরের কথা ঘোষণা করেছে।  দ্বৈত এনকাউন্টারকে একটি বড় সাফল্য বলে অভিহিত করেছে। কাশ্মীর পুলিশের টুইটে গত ১২ ঘন্টা ধরে নাইরা এবং বুদগামে সংঘটিত জোড়া এনকাউন্টারের বিশদ বিবরণ দেওয়া হয়েছে।

টুইটে লেখা হয়েছে, “গত ১২ ঘণ্টায় দ্বৈত এনকাউন্টারে পাকিস্তানের মদদপুষ্ট নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন এলইটি ও জেইএম-এর ৫ জন সন্ত্রাসবাদী নিহত হয়েছে। নিহতদের মধ্যে জেইএম কমান্ডার সন্ত্রাসী জাহিদ ওয়ানি এবং একজন পাকিস্তানি সন্ত্রাসী রয়েছে। আমাদের জন্য বড় সাফল্য: আইজিপি কাশ্মীর।

Kashmir Encounter: 5 terrorists killed

কাশ্মীর পুলিশের মতে, জিইএম কমান্ডার জাহিদ ওয়ানি সহ মোট পাঁচ সন্ত্রাসবাদীর মধ্যে চারজন নিরাপত্তা বাহিনীর দ্বারা পুলওয়ামা এনকাউন্টারে নিহত হয়েছিল, এবং একজন সন্ত্রাবাদীকে বদগাম এনকাউন্টারে নিষ্ক্রিয় করা হয়েছিল।

Kashmir Encounter: 5 terrorists killed  এখনও খোঁজ চলছে এক সন্ত্রাসবাদীর, উদ্ধার AK-56 রাইফেল

রিপোর্ট অনুযায়ী, জম্মু ও কাশ্মীরে আরও একজন পাকিস্তানি সন্ত্রাসবাদীর খোঁজ এখনও চলছে। আইজিপি কাশ্মীর আরও যোগ করেছেন, “বুদগামে এলইটি-র সাথে যুক্ত এক স্থানীয় সন্ত্রাসী নিহত হয়েছে। অভিযানে একটি AK 56 রাইফেলও উদ্ধার করা হয়েছে।”

কাশ্মীর জোন পুলিশ এর আগে বলেছিল, “শনিবার জম্মু ও কাশ্মীরের বুদগাম জেলার চারার-ই-শরিফ এলাকায় নিরাপত্তা বাহিনী এবং সন্ত্রাসীবাদীদের মধ্যে একটি এনকাউন্টার শুরু হয়, স্থানীয় পুলিশ জানিয়েছে। বুদগামের চারার-ই-শরীফ এলাকায় এনকাউন্টার শুরু হয়েছে। পুলিশ ও নিরাপত্তা বাহিনী কাজ করছে।”

জম্মু ও কাশ্মীর পুলিশ শুধুমাত্র জানুয়ারী মাসে মোট ১১ টি এনকাউন্টার পরিচালনা করেছে, নিরাপত্তা বাহিনী ৮ বিদেশী সহ ২১ জন সন্ত্রাসবাদীকে হত্যা করেছে। নিরাপত্তা বাহিনী ৯ সক্রিয় সন্ত্রাসবাদীকে জীবিত এবং ১৭ সহযোগীকে গ্রেপ্তার করেছে।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular