Saturday, February 24, 2024
HomeখেলাINDIAN CRICKETHarbhajan Singh Retires from all forms of Cricket ক্রিকেট থেকে অবসর নিলেন...

Harbhajan Singh Retires from all forms of Cricket ক্রিকেট থেকে অবসর নিলেন হরভজন সিং

Harbhajan Singh Retires from all forms of Cricket    ক্রিকেট থেকে অবসর নিলেন হরভজন সিং

ইন্ডিয়া নিউজ বাংলাঃ   ক্রিকেট থেকে অবসর নিলেন হরভজন সিং।   ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন  আগেই, ব্রাত্য হয়ে পড়েছিলেন আইপিএল থেকেও ৷  আইপিএল-এ কলকাতার দলে থাকা সত্ত্বেও গত বছর একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি ৷ আর এবার সব ধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন  সৌরভ গাঙ্গুলির অন্যতম  প্রিয় শিষ্য হরভজন সিং।

নিজেই টুইট করে এই ঘোষণার কথা জানিয়েছেন টার্বানেটর ভাজ্জি। তিনি বলেছেন, সব ভাল জিনিসের শেষ আছে, এবার ক্রিকেট কে বিদায় জানাতে চাই যা আমাকে জীবনে সব কিছু দিয়েছে। গত ২৩ বছরে এই সুন্দর মনে রাখার মত সফরে  যারা আমার সঙ্গী ছিলেন সবাইকে হৃদয় থেকে ধন্যবাদ।

হরভজন আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছিলেন ১৯৯৮ সালে। ১০৩ টি টেস্ট খেলে হরভজনের সংগ্রহ ৪১৭ উইকেট যার মধ্য ২৫ বার ইনিংসে ৫উইকেট নিয়েছেন। ২৩৬টি একদিনের ম্যাচে হরভজনের ঝুলিতে ২৬৯ উইকেট। টি২০ তে ২৮ ম্যাচে পেয়েছেন ২৫ উইকেট। আইপিএলে ১৬৩ ম্যাচে ১৫০ উইকেট পেয়েছেন। ২০১১ বিশ্বকাপ, ২০০৭ টি২০ বিশ্বকাপও জিতেছেন।

২০০১ -এ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক ইডেন টেস্টে হ্যাটট্রিক 

হরভজনই টেস্টে ভারতের প্রথম হ্যাটট্রিক শিকারি। নিজেই বলেছেন, ওই হ্যাটট্রিক নিজের আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়, যা তাঁর কেরিয়ার ঘুরিয়ে দেয়

২০০৮ সালে অস্ট্রেলীয়ায় অ্যান্ড্রু সাইমন্ডসের সঙ্গে মাঙ্কি গেট বিতর্কে জড়ান

আইপিএলে শ্রীসন্থকে চড় মারার ঘটনায় জড়িয়েছেন হরভজন 

দেশের হয়ে বহু স্মরণীয় ম্যাচের সাক্ষী হরভজন। বিশেষ করে ২০০১ -এ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক ইডেন টেস্টে হ্যাটট্রিক। হরভজনই টেস্টে ভারতের প্রথম হ্যাটট্রিক শিকারি। নিজেই বলেছেন, ওই হ্যাটট্রিক নিজের আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়, যা তাঁর কেরিয়ার ঘুরিয়ে দেয়।   বিতর্কেও জড়িয়েছেন বহুবার। ২০০৮ সালে অস্ট্রেলীয়ায় অ্যান্ড্রু সাইমন্ডসের সঙ্গে মাঙ্কি গেট বিতর্কে জড়ান। আইপিএলে শ্রীসন্থকে চড় মারার ঘটনায় জড়িয়েছেন হরভজন।

টুইট করার সঙ্গে নিজের ইউটিউব চ্যানেলেও অবসরের কথা জানিয়েছেন হরভজন, দেখুন সেই ভিডিও।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular