Saturday, February 24, 2024
HomeউৎসবChange in Midnight Prayer Time at Bandel Church ৪০০ বছরের ইতিহাসে প্রথম,...

Change in Midnight Prayer Time at Bandel Church ৪০০ বছরের ইতিহাসে প্রথম, মিডনাইট প্রার্থনার সময় পরিবর্তন

পলাশ চক্রবর্তী, হুগলি, ইন্ডিয়া নিউজ বাংলা :  রাত ১২টায় নয়, প্রার্থনা শুরু হবে রাত সাড়ে ১০টায়। ৪০০ বছরের ঐতিহাসিক ব্যান্ডেলে চার্চে চলে আসা প্রথা এই প্রথম ভাঙতে চলেছে। চার্চের ফাদার জনি জানান, ‘২৪ তারিখ রাত সাড়ে ১০টায় এই প্রার্থনা হবে। সময় পরিবর্তনের কারণ, কোভিডবিধি মেনে এবারে এই সময়ে চার্চে শুধুমাত্র খ্রিস্টধর্মের মানুষেরাই প্রবেশে করতে পারবে। এবারে চার্চের মোট তিনটি জায়গায় প্রার্থানার আয়োজন করা হয়েছে। মূল উপাসনা গৃহে শুধুমাত্র চার্চের সদস্যরা প্রার্থনা করবেন, বাকি দুই অস্থায়ী জায়গায় দূর-দুরান্ত থেকে আসা খ্রিস্টধর্মের প্রভুর ভক্তরা প্রার্থনা করতে পারবেন। প্রার্থনা শেষে তাঁরা যাতে রাতেই বাড়ি ফিরতে পারে তাই এই সিদ্ধান্ত। এই সময়ে সাধারণের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা থাকছে।’

আরও পড়ুন :Take details of Kolkata before Christmas বড়দিনের আগে জেনে নিন শহরের খুঁটিনাটি

Change in Midnight Prayer Time at Bandel Church ৪০০ বছরের ইতিহাসে প্রথম, মিডনাইট প্রার্থনার সময় পরিবর্তন

খ্রিস্টান সম্প্রদায়ের মানুষদের শ্রেষ্ঠ উৎসব এই বড়দিনকে কেন্দ্র করে হুগলি জেলার অন্তর্গত ব্যান্ডেল চার্চ বাঙালিদের কাছে শ্রেষ্ঠ তীর্থস্থান হয়ে উঠেছে। আর এই তীর্থস্থানে বড়দিনের আগে থেকেই সাধারণ মানুষের উপচে পড়া ভিড় চোখে পড়ল। কোভিডবিধিকে মাথায় রেখে সকলেই মুখে মাক্স পরে ঘুরতে আসছে ব্যান্ডেল চার্চে। প্রতি বছরের মতন এই বছরেও কোভিডকে মাথায় রেখে চার্চ খোলার সিদ্ধান্ত নিয়েছে চার্চ কর্তৃপক্ষ।

ব্যান্ডেল চার্চের পক্ষ থেকে জানানো হয়েছে কোভিডকে মাথায় রেখেই তিনটি জায়গায় প্রার্থনার স্থল করা হয়েছে। ব্যান্ডেল চার্চের ভেতরের মাঠে সাধারণ মানুষের প্রবেশে অনুমতি দেননি চার্চ কর্তৃপক্ষ। তবে চার্চের মাঠে প্রবেশ করা না গেলেও মাঠ পরিদর্শন করে পুনরায় বেরিয়ে আসতে হবে।

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular