Saturday, February 24, 2024
HomeদেশJAN KI BAAT INDIA NEWS OPINION POLL ইন্ডিয়া নিউজ-জন কি বাত জনমত...

JAN KI BAAT INDIA NEWS OPINION POLL ইন্ডিয়া নিউজ-জন কি বাত জনমত পোলের ভবিষ্যদ্বাণী, উত্তরপ্রদেশে আবার ক্ষমতায় ফিরছে বিজেপি

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা : JAN KI BAAT INDIA NEWS OPINION POLL : ইন্ডিয়া নিউজ-জন কি বাত-এর জনমত সমীক্ষার ফলাফলে উঠে আসছে যে আবারও উত্তরপ্রদেশে সরকার গঠন করতে চলেছে বিজেপি (BJP)। সমীক্ষায় বিজেপি জোট ২৩৩-২৫২টি আসন পাবে বলে আশা করা যাচ্ছে। ১৩৫-১৪৯ আসন নিয়ে দ্বিতীয় স্থানে থাকতে পারে এসপি (SP) জোট। বিএসপি (BSP) ১১-১২টি আসন নিয়ে তৃতীয় হতে পারে বলে জানা যাচ্ছে। পাশাপাশি কংগ্রেস (CONGRESS) কেবল ০৩-০৬ আসন পাবে বলেই মনে হচ্ছে। অন্যান্যরা ০১-০৪টি আসন পেতে পারে বলে সমীক্ষায় উঠে আসছে।

JAN KI BAAT INDIA NEWS OPINION POLL ইন্ডিয়া নিউজ-জন কি বাত জনমত পোলের ভবিষ্যদ্বাণী, উত্তরপ্রদেশে আবার ক্ষমতায় ফিরছে বিজেপি

BJP Can Get 39 Percent Votes বিজেপি ৩৯ শতাংশ ভোট পেতে পারে

জনমত সমীক্ষা অনুসারে, বিজেপি ৩৯% ভোট পেতে পারে। সেখানে সমাজবাদী পার্টি ৩৫% ভোট পাবে, যা বিজেপির থেকে ৪ শতাংশ কম। বিএসপি ১৪%, কংগ্রেস ৫% এবং অন্যান্য ৭% পাবে বলে আশা করা হচ্ছে। সমীক্ষায় উঠে আসছে, পূর্বাঞ্চলের মোট ১০৪টি আসনের মধ্যে বিজেপি ৫৩-৫৯টি আসন, এসপি ৪০-৪৩টি আসন, বিএসপি ০৫-০৬টি আসন এবং অন্যান্য ০০-০২টি আসন পাবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে, আওধের মোট ১৩২টি আসনের মধ্যে বিজেপি সর্বোচ্চ সংখ্যক আসন পাচ্ছে।

আওধে বিজেপি ৭৭-৮৪টি আসন, এসপি ৪১-৪৫টি আসন, বিএসপি ০৩-০৪টি আসন, কংগ্রেস ০৩-০৪টি আসন এবং অন্যান্যরা ০১-০২টি আসন পাবে বলে আশা করা হচ্ছে। একই সময়ে, পশ্চিম উত্তরপ্রদেশ এবং ব্রজভূমিতে মোট ১৪২টি আসনে বিজেপির আধিপত্য লক্ষ্য করা যাচ্ছে। এখানে বিজেপি ৮৪-৮৮টি আসন, এসপি ৫১-৫৫টি আসন, বিএসপি ০১-০৩টি আসন এবং কংগ্রেস ০০-০২টি আসন পাবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে, বুন্দেলখণ্ডের মোট ২৫টি আসনের মধ্যে বিজেপি ১৯-২১টি আসন, এসপি ০৩-০৬টি আসন এবং সর্বনিম্ন বিএসপি ০০-০১টি আসন পেতে পারে।

আরও পড়ুন : Polstrat-NewsX Pre-Poll Survey Results from Uttar Pradesh and Uttarakhand পোলস্ট্র্যাট-নিউজএক্স : উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডের প্রাক-নির্বাচনী সমীক্ষার ফলাফল

55 Percent People Want to See Yogi as CM Again যোগীকে ফের মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চায় ৫৫ শতাংশ মানুষ

সমীক্ষা অনুযায়ী, রাজ্যের ৫৫ শতাংশ মানুষ যোগী আদিত্যনাথকেই মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চায়। অন্যদিকে, অখিলেশ যাদব ৩১ শতাংশ ভোট নিয়ে দ্বিতীয় স্থানে এবং মায়াবতী ১০ শতাংশ ভোট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন। মাত্র ২ শতাংশ মানুষ প্রিয়াঙ্কা গান্ধিকে মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চায়।

52 Percent People Happy With the Work of Yogi Government যোগী সরকারের কাজে খুশি ৫২ শতাংশ মানুষ

ইন্ডিয়া নিউজ এবং জন কি বাত সমীক্ষা অনুসারে, উত্তরপ্রদেশের ৫২ শতাংশ মানুষ যোগী সরকারের কাজে খুশি। এর পাশাপাশি, রাজ্যের ৭৫ শতাংশ মানুষ প্রধানমন্ত্রীর জনকল্যাণমূলক প্রকল্পে বেশ সন্তুষ্ট। জনমত সমীক্ষায় আরেকটি বিশেষ বিষয় উঠে এসেছে তা হল সরকারের বিরোধিতায় মাত্র ৩১ শতাংশ মানুষ। সর্বোচ্চ সংখ্যক প্রার্থীর বিপরীতে বিরোধিতায় ৪২ শতাংশ মানুষ। একই সময়ে, ২৭ শতাংশ মানুষ মনে করেন যে সরকারের বিরুদ্ধে কোনও বিরোধিতাই নেই।

24 Percent People Will Vote on the Basis of Caste and Religion জাত ও ধর্মের ভিত্তিতে ভোট দেবেন ২৪ শতাংশ মানুষ

জনমত সমীক্ষায় সর্বোচ্চ ২৪% মানুষ বলেছেন যে, তারা জাত এবং ধর্মের ভিত্তিতে তাঁদের ভোট দেবেন। এছাড়াও, ২৩% বৃদ্ধি, ২১% আইন ও নিরাপত্তা, ১৬% সরকারি স্কিম থেকে সুবিধা, ১০% মুদ্রাস্ফীতি এবং ৫% বেকারত্বের ইস্যুতে ভোট দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। অন্তত ১% মানুষ বলেছেন যে তারা রামমন্দির ইস্যুতে ভোট দেবেন। এই জনমত সমীক্ষাটি ২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বরের মধ্যে হয়েছিল৷ সমীক্ষায় ১৮ বছর থেকে ৪৫ বছরের বেশি বয়সি ২০ হাজার লোককে প্রশ্ন করা হয়েছিল। ৪০৩টি বিধানসভা কেন্দ্রের মধ্যে থেকে এই সব মানুষদের মত নেওয়া হয়েছিল।

Jan Ki Baat – India News Opinion Poll

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular