Thursday, May 9, 2024
HomeIRCTCট্রেনের বিশেষ সূচনা! ঘুরপথে চলবে হাওড়া-কলকাতা স্টেশন থেকে ছাড়া কিছু ট্রেন

ট্রেনের বিশেষ সূচনা! ঘুরপথে চলবে হাওড়া-কলকাতা স্টেশন থেকে ছাড়া কিছু ট্রেন

সামনেই উৎসবের মরশুম শুরু! ধীরে ধীরে সমস্ত ট্রেনের টিকিটেরই চাহিদা বাড়বে । এই অবস্থায় মরশুমের শুরুতেই একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। আর এই কারনে কয়েক লাখ যাত্রী ব্যাপক ভাবে প্রভাবিত হয়েছেন। পড়তে হয়েছে সমস্যার মধ্যে।
বিশেষ করে অন্য ট্রেনের টিকিটও পাওয়া যাচ্ছে না আবার টিকিটের মূল্য ফেরত পেতেও সমস্যার মধ্যে পড়তে হচ্ছে যাত্রীদের।
২০ টি ট্রেন ইতিমধ্যেই বাতিল এই অবস্থায় আবারো একবার ট্রেন বাতিলের খবর। রেলের তরফে নতুন করে ২০ টি ট্রেন বাতিল করা হয়েছে বলে জানা গিয়েছে। রেল পরিষেবার মান উন্নত করতে বিভিন্ন জায়গা জুড়ে ট্র্যাকগুলির কাজ চলছে। ঝাঁসি ইয়ার্ডে রিমোডেলিংয়ের কাজ শুরু হয়েছে। কটনী-জবলপুর এলাকায় পরিকাঠামো উন্নয়নের কাজ শুরু হয়েছে। আর সেই কারনে এই লাইনগুলিতে ট্র্যাফিক ব্লক করা হচ্ছে। ফলে আবারো একবার ট্রেন বাতিলের ঘোষণা করা হয়েছে। বেশ কয়েকটি ট্রেনকে ঘুরপথে চালানো হবে বলে জানা গিয়েছে। বাতিল ট্রেনের তালিকায় ১৮২৩৪ বিলাসপুর-ইন্দোর নর্মদা এক্সপ্রেস । আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত ট্রেনটি বাতিল থাকবে। একই ভাবে ইন্দোর-বিলাসপুর নর্মদা এক্সপ্রেসও বাতিল করা হয়েছ পাঁচ অক্টোবর পর্যন্ত।
১৮২৩৬ বিলাসপুর-ভোপাল এক্সপ্রেস চার অক্টোবর পর্যন্ত বাতিল থাকবে। একই ভাবে ১৮২৩৫ ভোপাল-বিলাসপুর এক্সপ্রেস ২১ সেপ্টেম্বর থেকে আগামী ৬ অক্টোবর পর্যন্ত বাতিল থাকবে। অন্য রুটে চলবে যে ট্রেনগুলি হাওড়া-ভোপাল সাপ্তাহিক এক্সপ্রেস আগামী ২ অক্টোবর ভায়া গোরবারোড-পণ্ডিত দিন দয়াল উপসাধ্যায় জংশন-প্রয়াগরাজ হয়ে চলবে। একই ভাবে ১৩০২৬ ভোপাল-হাওড়া সাপ্তাহিক এক্সপ্রেস চার অক্টোবর রুট পরিবর্তন করে চলবে।
১৯৪১৪ কলকাতা-আহমেদাবাদ এক্সপ্রেস ৩০ সেপ্টেম্বর ভায়া গড়বারোড-দিনদয়াল উপাধ্যায় জংশন-প্রয়াগরাজ হয়ে চলবে। এছাড়ও আরও একাধিক স্টেশন থেকে ছাড়ে এমন বেশ কয়েকটি ট্রেনকেও ঘুরপথে চালানো হবে। এমনটাই জানা গিয়েছে। হঠাত করে এতোগুলি ট্রেন বাতিল এবং ঘুরপথে চালানোর জন্যে সমস্যার মধ্যে পড়তে হতে পারে।তবে এজন্যে রেল দফতরের পক্ষ থেকে আগাম ক্ষমা চেয়ে নেওয়া হয়েছে|

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular