Monday, May 20, 2024
HomeWorldRussia Ukraine Dialogue Update শিগগিরই তৃতীয় আলোচনায় রাশিয়া-ইউক্রেন

Russia Ukraine Dialogue Update শিগগিরই তৃতীয় আলোচনায় রাশিয়া-ইউক্রেন

ইন্ডিয়া নিউজ বাংলা, কিয়েভ ও মস্কো : Russia Ukraine Dialogue Update ইউক্রেন ও রাশিয়া গতকাল যুদ্ধ বন্ধে দ্বিতীয় দফা আলোচনা করেছে। এই আলোচনার ফলাফল কী হয়েছে, তা এখনও আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা না গেলেও শিগগিরই দুই দেশের মধ্যে তৃতীয় আলোচনার খবরও পাওয়া যাচ্ছে। আজ যুদ্ধের নবম দিন এবং শান্তির বিষয়ে কোনও সুনির্দিষ্ট ফলাফল সামনে আসেনি। তৃতীয় সফরের আলোচনায় যুদ্ধবিরতির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

সোমবার প্রথম দফা এবং গতকাল দ্বিতীয় দফা আলোচনা হয়েছে Russia Ukraine Dialogue Update

যুদ্ধবিরতি নিয়ে এই সপ্তাহে সোমবার রাশিয়া ও ইউক্রেনের মধ্যে প্রথম দফা আলোচনা অনুষ্ঠিত হয়। দুই দেশের প্রতিনিধি দলের মধ্যে প্রায় পাঁচ ঘণ্টা বৈঠক চলে। এ সময় কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়েও একমত হয়। তবে বৈঠকে কী আলোচনা হয়েছে তা প্রকাশ্যে আসেনি। বৈঠক শেষে উভয় দেশের প্রতিনিধিরা মস্কো ও কিয়েভে ফিরে আসেন। এরপর গতকাল আবারও দ্বিতীয় দফার আলোচনা শুরু হয়। তবে এই বৈঠকে যুদ্ধবিরতির বিষয়ে ইতিবাচক ইঙ্গিত পাওয়া গেছে বলেই মনে করা হচ্ছে। তবে এই তথ্য এখনও প্রকাশ করা হয়নি। তৃতীয় দফার আলোচনায় কী পরিণতি হয় এখন সেটাই দেখার বাকি।

আলোচনার পাশাপাশি ইউক্রেনে হামলা চলবে, পারমাণবিক হামলার হুমকি নেই: রাশিয়া Russia Ukraine Dialogue Update

রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ

রাশিয়া বলেছে যে ইউক্রেনকে ন্যাটোতে যোগদান করতে বাধা দিতেই যুদ্ধে নেমেছে তারা। এ কথা জানিয়েছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। তিনি বলেছেন যে রাশিয়া ইউক্রেনের সাথে আলোচনায় বসতে প্রস্তুত, তবে তারা তাদের সামরিক ক্ষেত্রগুলিকে লক্ষ্য করে আঘাত হানা বন্ধ করবে না। ল্যাভরভের কথার অর্থ হল রুশ বাহিনী বিশেষ করে ইউক্রেনের সামরিক ঘাঁটিতে আক্রমণ চালিয়ে যাবে। আলোচনা চলবে এবং হামলাও চলবে। তিনি বলেন, আমরা পারমাণবিক হামলার হুমকি দিইনি। ল্যাভরভ জানিয়েছেন যে, ইহুদি বংশোদ্ভূত ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিকে ডেকে বলা হয়েছে নাৎসিবাদকে প্রচার করতে চেয়েছিলেন তিনি।

আরও পড়ুন :  Russia Ukraine War Live Updates রাশিয়ার হামলায় ইউরোপের বৃহত্তম পারমাণবিক কেন্দ্রে আগুন

———–
Published by Subhasish Mandal  

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular