Monday, June 17, 2024
HomePOLITICSKartik Maharaj : বিতর্কিত মন্তব্যের জের, মমতাকে আইনি নোটিস পাঠালেন কার্তিক মহারাজ

Kartik Maharaj : বিতর্কিত মন্তব্যের জের, মমতাকে আইনি নোটিস পাঠালেন কার্তিক মহারাজ

লোকসভা নির্বাচনের আগে এমনিতেই বিভিন্ন দুর্নীতি-অভিযোগ-মামলার কারণে ব্য়াকফুটে মমতা সরকার। আর এবার নির্বাচনী আবহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিতর্কিত মন্তব্যের জেরে পরিস্থিতি যেন আরও জটিল হচ্ছে উত্তরোত্তর। এবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে আইনি চিঠি পাঠালেন ভারত সেবাশ্রম সঙ্ঘের কার্তিক মহারাজ (Kartik Maharaj)।

কার্তিক মহারাজের (Kartik Maharaj) বিরুদ্ধে রাজনৈতিক যোগের অভিযোগ এনেছিলেন মমতা। কার্তিক মহারাজের দাবি, এই অভিযোগ সত্যি প্রমাণিত হলে তিনি শাস্তি মাথা পেতে নেবেন। এছাড়া, তিনি এও জানিয়েছেন সন্ন্যাসীদের নিয়ে বলা মন্তব্যের জন্য মুখ্যমন্ত্রী ক্ষমা না চাইলে তিনি মামলাও করবেন।

কী বলেছিলেন মমতা?

মমতা বলেছেন, ‘সব সাধু সমান হয় না, সব স্বজন সমান হয় না। আমাদের মধ্যেও কি সবাই সমান? সমান নয়। এই যে বহরমপুরে একজন মহারাজ আছেন, কার্তিক মহারাজ। ভারত সেবাশ্রম সংঘকে আমি খুব শ্রদ্ধা করতাম। আমার শ্রদ্ধার তালিকায় তারা দীর্ঘদিন ধরে রয়েছেন। কিন্তু যে মানুষটা বলে আমি তৃণমূলের এজেন্ট বসতে দেব না, তাকে আমি সাধু বলে মনে করি না।’

রবিবার মমতার এই মন্তব্যের প্রেক্ষিতেই তীব্র নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। হিন্দু সন্ন্যাসীদের অপমান করার সাহস তৃণমূলনেত্রী কোথা থেকে পেলেন, পুরুলিয়ার সভা থেকে এই প্রশ্নই তুলে ধরেন মোদী। এর বিরুদ্ধে তিনি আমজনতাকে সরাসরি ভোটের মাধ্যমে জবাব দিতে বলেন। পুরুলিয়ার সভা থেকে তিনি বলেন, ‘বাংলার সেবা-সংস্কৃতির প্রতি যারা কোনও শ্রদ্ধা রাখে না তাদের আপনাদের ভোটশক্তি দিয়ে এমন সাজা দিতে হবে যাতে ওরা কখনও আমাদের সন্ত, মহন্ত, মহাপুরুষদের অপমান না করতে পারে।’

আর এবার আইনি চিঠি পাঠালেন কার্তিক মহারাজ (Kartik Maharaj)। ওই আইনি চিঠিতে আগামী চার দিনের মধ্যে মমতাকে তাঁর বক্তব্যের জন্য জবাব চাওয়া হয়েছে। চার দিনের মধ্যে জবাব না দিলে কার্তিক মহারাজ আইনি পদক্ষেপ করবেন বলেও জানিয়েছেন ওই চিঠিতে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular