Wednesday, June 19, 2024
HomeBreakingWest Bengal Weather : লোকসভা ভোটের পঞ্চম দফায় ঝেঁপে বৃষ্টি কলকাতায়

West Bengal Weather : লোকসভা ভোটের পঞ্চম দফায় ঝেঁপে বৃষ্টি কলকাতায়

একটানা গরমের পর বৃষ্টি এসে সপ্তাহখানেকের জন্য স্বস্তি (West Bengal Weather) দিয়েছিল বাংলার মানুষকে। তবে ফের ফিরে এসেছিল অস্বস্তিকর গরম। সেই গরমে ফের ছন্দপতন। সোমবার ঝেঁপে বৃষ্টি নামল কলকাতায়। একদিকে গরম, অন্যদিকে ভোটের উত্তাপ, দুইয়ে মিলে পারদ ক্রমশই ঊর্ধ্বমুখী হচ্ছিল বঙ্গে। সেই অস্বস্তির মাঝেই বৃষ্টি এসে ফের স্বস্তি দিল রাজ্যবাসীকে।

কোথায় কোথায় বৃষ্টির পূর্বাভাস?

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস (West Bengal Weather) অনুযায়ী, বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে, যার ফলে আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সতর্কতা জারি করা হয়েছে। জানা গিয়েছে, সোমবার, কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। বুধবার পর্যন্ত এই ঝড়বৃষ্টি চলবে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির সতর্কবার্তা জারি করা হয়েছে। সোম এবং মঙ্গল, এই দু’দিন দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং ও কোচবিহার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। আবার মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে কিন্তু একটা অস্বস্তিকর গরম থাকবে।

তবে এই বৃষ্টি কিন্তু বর্ষার বৃষ্টি নয়। মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, নির্ধারিত সময়ের ৩ দিন আগে আগামী ২২ মে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও দক্ষিণ আন্দামান সাগর সহ নিকোবর দ্বীপপুঞ্জে বর্ষা প্রবেশ করতে চলেছে। কেরলেও নির্ধারিত সময়ের একদিন আগে পৌঁছে যাবে মৌসুমী বায়ু। তবে বঙ্গে কখন বর্ষার বৃষ্টি শুরু হবে তা এখনও নিশ্চিত নয়।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular