Saturday, May 18, 2024
HomeBreakingবিজেপির ঘাড়ের কাছে নিঃশ্বাস 'ইন্ডিয়া' জোটের! লোকসভার আগে বাড়ছে চাপ

বিজেপির ঘাড়ের কাছে নিঃশ্বাস ‘ইন্ডিয়া’ জোটের! লোকসভার আগে বাড়ছে চাপ

লোকসভা ভোটের  কয়েক মাস আর বাকি! ইতিমধ্যে প্রস্তুতিও শুরু হয়ে গেছে। মাঠে নেমে পড়েছে শাসক-বিরোধী সব দলই। ইতিমধ্যে মোদী বিরোধী জোট ‘ইন্ডিয়া’ তৈরি হয়েছে। আর এই জোটে এখনও পর্যন্ত দেশের ২৮টি দল যোগ দিয়েছে।

তবে ফাইনালের আগে বিজেপি এবং ‘ইন্ডিয়া’ জোটের কাছে বড় পরীক্ষা এই সাত রাজ্যের উপনির্বাচন । ধূপগুড়ি বাদে কার্যত সব জায়গায় জোট বেঁধে তৈরি বিজেপির বিরুদ্ধে  বিরোধীরা। আজ শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে ভোট গণনা। আর সেই গনণা শুরু হতেই চাপ বাড়ছে মোদী সরকারের।

উত্তরপ্রদেশের ঘোসি  বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন হয়েছে। এই রাজ্য বিজেপির শক্তঘাঁটি। যোগী আদিত্যনাথের নেতৃত্বে গত কয়েকমাস আগেই পুর-নির্বাচনে ব্যাপক জয় পেয়েছে এই কেন্দ্র। কিন্তু ঘোসি বিধানসভায় গণনা শুরু হতেই খেলা ঘুরিয়ে দিয়েছে সমাজবাদী পার্টি।

প্রাথমিক গণনায়  এগিয়ে অখিলেশ যাদবের দল।  প্রার্থী সুধাকর সিং দ্বিতীয় রাউন্ডের শেষে ছয় হাজারেরও বেশি ভোটে এগিয়ে। বিজেপি প্রার্থী দারা সিংহ চৌহান পেয়েছেন পাঁচ হাজারেরও বেশি ভোট। বিরোধীরা এসপিকে প্রার্থীকে সমর্থন করছেন এক্ষেত্রে।

বাঘেশ্বর-কেরলে এগিয়ে কংগ্রেস

উত্তরাখন্ডের বাঘেশ্বরে উপ নির্বাচনে এগিয়ে কংগ্রেস। ক্রমশ পিছিয়ে পড়ছেন বিজেপি প্রার্থী। প্রায় তিন হাজারেরও বেশি ভোটে এগিয়ে কংগ্রেস প্রার্থী। অন্যদিকে কংগ্রেসের পুথুপল্লী-তেও পিছিয়ে রয়েছে বিজেপি। সে রাজ্যে কংগ্রেস প্রার্থী চান্ডি ওমেন  ২৭ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছে। ইতিমধ্যে ১০ রাউন্ডের গণনা শেষ হয়েছে।

ঝাড়খন্ডের ধুমরিতে কি অবস্থা?

(NDA) এর প্রার্থী জোগেশ দেবী এগিয়ে রয়েছে। প্রায় ৪ হাজারেরও বেশি ভোটে সে রাজ্যে এগিয়ে রয়েছে।

এগিয়ে বিজেপি

অন্যদিকে ত্রিপুরায় স্বস্তিতে রয়েছে বিজেপি। ধানপুর বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে ক্রমশ এগিয়ে যাচ্ছে বিজেপি। চার রাউন্ড গণনার শেষে বিজেপির প্রার্থীর মার্জিন ক্রমশ বাড়ছে। অন্যদিকে পশ্চিমবঙ্গের ধূপগুড়িতেও বিজেপির জয়ের ইঙ্গিত দেখা দিচ্ছে। প্রাথমিক ট্রেন্ডে রাজ্যের এই আসনে এগিয়ে বিজেপি প্রার্থী। আর তা সামনে আসতেই উচ্ছ্বাস বিজেপি কর্মীদের।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular