Wednesday, June 19, 2024
HomeNationalChar Dham Yatra: আর রিলস বানানো যাবে না চার ধামে, নিয়ম ভাঙলেই...

Char Dham Yatra: আর রিলস বানানো যাবে না চার ধামে, নিয়ম ভাঙলেই কড়া শাস্তি

খুলে গিয়েছে কেদারনাথ-বদ্রীনাথের দরজা। চার ধাম যাত্রায় (Char Dham Yatra) এখন মানুষের ঢল চোখে পড়ার মতো। আর এরই মধ্যে কমপক্ষে ১১ পুণ্যার্থীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তাই আপাতত বন্ধ হয়েছে অফলাইন রেজিস্ট্রেশন এবং ভিআইপি দর্শন। আগামী ৩১ মে পর্যন্ত চারধামে ভিআইপি দর্শন বন্ধ থাকবে।

তবে এখানেই শেষ নয়, এবার আরও কড়া পদক্ষেপ নিল উত্তরাখণ্ড সরকার। এবার থেকে চার ধামে (Char Dham Yatra) মন্দির চত্বরের ৫০ মিটারের মধ্যে বানানো যাবে না রিলস। নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ভিডিয়োগ্রাফির ওপরেও। এই রিলস্ এবং ভিডিওগ্রাফির কারণে মন্দির চত্বরে ভিড় বাড়ছে, আর তার কারণে সমস্যায় পড়তে হচ্ছে দর্শণার্থীদের। তাই এই অতিরিক্ত ভিড় সামলাতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে উত্তরাখণ্ড প্রশাসনের পক্ষ থেকে।

উল্লেখ্য, বিগত কয়েক বছরে সোশ্যাল মিডিয়ায় কন্টেন্ট ক্রিয়েটারের কারণে চার ধামে একাধিক দুর্ঘটনা ঘটেছে। তাই আগে থেকেই সচেতন উত্তরাখণ্ড সরকার।

শুধু তাই নয়, অনেকে ভিডিও করে তাতে ভুল তথ্য তুলে ধরছে বলেও অভিযোগ আসছে। তাই ভিডিওগ্রাফিতেও নজরদারি চালানো হচ্ছে বলে জানা গিয়েছে। কেউ ভুল তথ্য প্রচার করলে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলেও নির্দেশিকা জারি হয়েছে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular