Sunday, May 19, 2024
HomeBreakingরাষ্ট্রপতির নৈশভোজের আসরে আমন্ত্রিত নন কংগ্রেস সভাপতি খাড়গে, বিরোধী দলের কারা কারা...

রাষ্ট্রপতির নৈশভোজের আসরে আমন্ত্রিত নন কংগ্রেস সভাপতি খাড়গে, বিরোধী দলের কারা কারা থাকবেন উপস্থিত জেনে নিন

জি-২০ সামিটের নৈশভোজেও রয়েছে রাজনীতির ছোঁয়া। অভিযোগ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে কে নাকি আমন্ত্রণ জানানো হয়নি এই নৈশভোজের আসরে। অথচ একাধিক বিরোধী দলের নেতা আমন্ত্রিত রয়েছে। এই পরিস্থিতিতে কংগ্রেস নেতারা কি যোগ দেবেন নৈশভোজের আসরে।

আগামীকাল থেকে শুরু হচ্ছে  রাজধানী দিল্লিতে জি-২০ সামিট। আগামীকাল রাতেই সব দেশের রাষ্ট্রপ্রধানদের জন্য নৈশভোজের আয়োজন করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। প্রেসিডেন্ট অব ভারত উল্লেখ করে যে আমন্ত্রণ পত্র প্রকাশ করেছিলেন তিনি, তা নিয়ে তুমুল বিতর্কের সৃষ্টি হয়।

সেই ডিনার পার্টিতে শাসক, বিরোধী উভয় দলের নেতা-মন্ত্রী এবং শিল্পপতিদের আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে কে নাকি আমন্ত্রণ জানানো হয়নি। এখনও পর্যন্ত তাঁর কাছে কোনো আমন্ত্রণ পত্র পৌঁছায়নি বলে সূত্রের খবর।

তবে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, এইচ ডি দেবগৌড়া এবং সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

কেন আমন্ত্রণ জানানো হয়নি মল্লিকার্জুন খাড়গে কে তার কারণ এখনও স্পষ্ট নয়। পরে আমন্ত্রণ জানানো হবে কিনা সে সম্পর্কেও কোনও তথ্য জানা যায়নি।  কংগ্রেস সভাপতি খাড়গে কে আমন্ত্রণ  জানানো না হলে অন্য কংগ্রেস নেতারা কি যাবেন নৈশভোজের আসরে যোগ দিতে এই নিয়ে প্রশ্ন উঠছে।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular