Saturday, September 23, 2023
HomeBreaking৫০ টিরও বেশি ট্রেন বাতিল করেছে রেল, তালিকায় রয়েছে বাংলার বহু ট্রেন

৫০ টিরও বেশি ট্রেন বাতিল করেছে রেল, তালিকায় রয়েছে বাংলার বহু ট্রেন

গোটা দেশজুড়ে লাগাতার কাজ চলছে রেল ট্র্যাকে। যাত্রী সাচ্ছন্দ্যের বিষয়টিকে মাথায় রেখে বিভিন্ন উন্নয়নমুলক কাজ চালানো হচ্ছে। রেলওয়ের বিভিন্ন স্টেশনে ইয়ার্ড রিমডেলিং এবং তৃতীয় লাইনের কাজ চলছে।

গোরখপুর ক্যান্ট ইয়ার্ড রিমডেলিং এবং গোরখপুর ক্যান্ট-কুশমির থার্ড লাইনের কমিশনিংয়ের কারনে এই রুট ব্লক করা হয়েছে। আর সেই কারনে বৃহস্পতিবার থেকে আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত এই রুটে একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। একাধিক রুটে বদল করা হয়েছে প্যাসেঞ্জের এবং দুরপাল্লার ট্রেনও। এছাড়াও বেশ কয়েকটি ট্রেনের রুট ছোট করা হয়েছে।

বাতিল ট্রেনের তালিকা: ইতিমধ্যেই স্টেশনের মান উন্নত করা হবে

এই বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়ে রেলের তরফে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। রেলের এক আধিকারিক জানিয়েছেন, গোরখপুর ক্যান্ট ইয়ার্ড রিমডেলিংযের কাজ শুরু হয়ে গেছে। আর তা শেষ হলেই স্যাটেলাইট স্টেশনের মান উন্নত করা হবে। লাইন এবং প্লাটফর্মের সংখ্যা অনেক বেড়ে যাবে। ফলে এই লাইন দিয়ে অনেক বেশি ট্রেন চালানো যাবে । এমনকি ট্রেন লেটের প্রবণতাও অনেক কমবে বলে জানিয়েছেন ওই রেল আধিকারিক।

বাতিল ট্রেনের তালিকা: কোন ট্রেনগুলি বন্ধ থাকবে

ট্রেন নম্বর ১২৫৩৮/১২৫৩৭ প্রয়াগরাজ রামবাগ-মুজাফফরপুর-প্রয়াগরাজ রামবাগ এক্সপ্রেস বাতিল থাকবে। আগামী ১১ সেপ্টেম্বর বাতিল থাকবে। ট্রেন নম্বর ১২৫৩০/১২৫২৯ লখনউ জং থেকে পাটলিপুত্র পর্যন্ত চলা লখনউ এক্সপ্রেস বাতিল থাকবে। পাটলিপুত্র থেকে ৮, ৯ এবং ১১ সেপ্টেম্বর বাতিল থাকবে। ট্রেন নম্বর ১৫০৪৭ কলকাতা-গোরখপুর এক্সপ্রেস বাতিল করা হয়েছে। কলকাতা থেকে আগামীকাল ৯, ১১ এবং ১২ সেপ্টেম্বর বাতিল থাকবে বলে জানানো হয়েছে। ট্রেন নম্বর ০৪৬৫৩ নিউ জলপাইগুড়ি থেকে অমৃতসরের মধ্যে চলা স্পেশাল ট্রেনটি বাতিল থাকবে আজ ৮ সেপ্টেম্বর । ট্রেন নম্বর ১৩০১৯ হাওড়া থেকে কাঠগোদাম এক্সপ্রেস কাঠগোদামের পরিবর্তে সিওয়ান পর্যন্ত চলবে। এই ট্রেনটি সিওয়ান থেকে কাঠগোদামের মধ্যে চলাচল করবে না। ৯ সেপ্টেম্বর হাওড়া থেকে ছাড়ার কথা রয়েছে ট্রেনটি। একই ভাবে সিওয়ান থেকে ট্রেনটি ছাড়বে। যা পৌঁছবে হাওড়া পর্যন্ত। ট্রেন নম্বর ১৩৫০৭ আসানসোল-গোরখপুর এক্সপ্রেসের রুট ছোট করা হয়েছে। যা আসানসোল থেকে ছাড়লেও গোরখপুরের পরিবর্তে সিওয়ান পর্যন্ত চলবে।

বাতিল ট্রেনের তালিকা: এরই মধ্যে চরম দুর্ভোগে সাধারণ মানুষ

এছাড়াও দিল্লি সহ একাধিক স্টেশন থেকে বহু ট্রেন বাতিল করা হয়েছে। এক ধাক্কায় প্রায় ৫০ টিরও বেশি ট্রেন বাতিল থাকছে। এমনটাই সংবাদ প্রতিবেদনে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে। এক ধাক্কায় এতগুলি ট্রেন বাতিলের খবরে চরম দুর্ভোগে সাধারণ মানুষ থেকে নিত্য যাত্রীরা। যদিও এজন্য ভারতীয় রেলের তরফে ক্ষমা চেয়ে নেওয়া হয়েছে। এই বিষয়ে আরও জানতে রেলের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular