Sunday, September 8, 2024
Homeরাজ্যElephant footprints: হাতির পায়ের ছাপ ঘিরে আতঙ্ক বক্সিরহাটে

Elephant footprints: হাতির পায়ের ছাপ ঘিরে আতঙ্ক বক্সিরহাটে

 ইন্ডিয়া নিউজ বাংলা, কোচবিহার

Elephant footprints

অমিত সরকার, কোচবিহার: চাষের জমিতে হাতির পায়ের ছাপ ঘিরে আতঙ্ক ছড়ালো এলাকাবাসীদের মধ্যে। ঘটনাটি কোচবিহার জেলার বক্সিরহাট থানার অন্তর্গত মহিষকুচি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ফেরশাবাড়ি এলাকার ঘটনা। শনিবার সকালে চাষের জমিতে হাতির পায়ের ছাপ দেখতে পান ওই এলাকার মানুষ, সেই ছাপ দেখতে ভিড় জমান তাঁরা। এর আগে লোকালয়ে হাতি বা বাইসনের মত কোনো বন্যপশু বেরোনোর খবর শোনা যায়নি।

হাতির পায়ের ছাপ ঘিরে আতঙ্ক

যদিও খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় আটিয়ামোচড় বনদপ্তরের আধিকারিকরা। বনদপ্তরের এক আধিকারিক বলেন, ‘হাতি বেরোনোর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে চাষের জমিতে হাতির পায়ের ছাপের মতো ছাপ দেখতে পাওয়া যায়। যদিও অনেক খোঁজাখুঁজি করেও হাতির হদিশ পাওয়া যায়নি। তবে হাতিটি রায়ডাক নদী পেরিয়ে অসমের দিকে গিয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।’ পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে বলে দাবি করেছেন কোচবিহার বনদপ্তরের আধিকারিকেরা।

হাতির পায়ের আঘাতে গুরুতর আহত ১

Elephant footprints

অন্যদিকে, অসম বনদপ্তর সূত্রে খবর শনিবার রায়ডাক নদী পেরিয়ে একটি হাতি তামারহাট থানা এলাকায় তান্ডব চালায়। হাতির পায়ের আঘাতে গুরুতর আহত হয় কনক রায় নামে এক ব্যক্তি। স্থানীয় বাসিন্দারা আহত ওই ব্যক্তিকে উদ্ধার করে তামারহাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায় চিকিৎসার জন্য। যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত হাতিটিকে আটক করা যায়নি। ঘটনাস্থলে রয়েছে অসম বনদপ্তরের আধিকারিকরা। তবে হাতিটি ভূটানের জঙ্গল থেকে এসেছে বলে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে।

 

 

 

 

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular