Monday, May 20, 2024
HomeখেলাINDIAN CRICKETU19 WC: India in semis বাংলার ছেলের দাপটে বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে ভারত

U19 WC: India in semis বাংলার ছেলের দাপটে বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে ভারত

U19 WC: India in semis বাংলার ছেলের দাপটে বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে ভারত

ইন্ডিয়া নিউজ বাংলা:  সিআরপিএফ জওয়ান। বাবা চেয়েছিলেন যে ছেলে পড়াশোনা করবে। শেষপর্যন্ত কোচের কথায় ছেলে রবিকে ক্রিকেট খেলতে দিয়েছিলেন। সেই ছেলের আগুনেই শনিবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে কার্যত ছারখার হয়ে গেল বাংলাদেশ।

রবি কুমারের জন্ম কলকাতায়, সেই বাংলার ছেলের দাপটেই অনূর্ধ্ব 19 বিশ্বকাপে বাংলাদেশকে হারাল ভারত

রবি কুমারের জন্ম কলকাতায়। পরে উত্তরপ্রদেশের আলিগড়ে চলে গিয়েছিলেন। আলিগড় ক্রিকেট অ্যাকাডেমিতে খেলা শুরু করেন। পরবর্তী সময় ক্রিকেটের জন্য কলকাতায় ফেরেন। নাকতলায় থাকেন।

২০২০ সালে ভারতকে হারিয়েই  প্রথমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছিল বাংলাদেশ। দুই বছর পর সেই ভারতের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের লড়াই হেরে বিশ্বকাপের স্বপ্নভঙ্গ হলো রকিবুলদের।
কোয়ার্টার ফাইনালে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ভারতের বোলারদের দাপটে  মাত্র ১১১ রানেই অল আউট হয় বাংলাদেশের যুবারা। এত কম রান করে ভারতের মতো দলের বিপক্ষে জেতার আশা করা অতি বাড়াবাড়িই হয়তো। বোলাররা কিছুটা আশা জাগালেও শেষ পর্যন্ত ৫ উইকেটের হেরে মাঠ ছাড়তে হয়েছে রকিবুলদের।
ভারতের ওপেনিং ব্যাটসম্যান আংক্রিস রঘুভানশি ৪৪ রান করে ভারতের বাকি ব্যাটসম্যানদের কাজটা সহজ করে দেয়। দুই পেসার তানজিম হাসান শুরুতে আরেক ওপেনিং ব্যাটসম্যান হারনুর সিংকে আউট করলেও রঘুভানশির দৃঢ়তা বেশি ক্ষতি হতে দেয়নি। এরপর রিপন মন্ডলের দারুণ বোলিংয়ে দ্রুত ৪ উইকেট হারালেও অধিনায়ক যশ ডুলের অপরাজিত ২০ রানের ইনিংসের দৌলতে ৫ উইকেট হাতে রেখেই জিতেছে ভারতীয় যুবারা।
বাংলাদেশের যুবারা অবশ্য এবারের টুর্নামেন্টে শিরোপা ধরে রাখার মতো খেলাই দেখাতে পারেনি। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে মাত্র ৯৭ রানেই অল আউট হয়ে গিয়ে ৭ উইকেটে হেরেছিলেন রকিবুলরা। কানাডা ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে পরের দুই ম্যাচে দাপুটে জয় পেলেও সেটা খুবই প্রত্যাশিত ছিল। কারণ, এই পর্যায়ে দুটি দলের সঙ্গেই বাংলাদেশের অনেক ব্যবধান। কিন্তু ইংল্যান্ডের পর আবার আইসিসির পূর্ণ সদস্য ভারতের সামনে পড়তেই ব্যাটিংয়ের দৈন্যদশা বেরিয়ে পড়ল বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দলের।

ভারতের বোলারদের প্রায় সবাই-ই ভুগিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানদের। তবে মূল কাজটা করে দিয়েছেন বাঁহাতি পেসার রবি কুমারই। বাংলাদেশের প্রথম তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে ধসটা তিনিই নামিয়েছেন। ৩ উইকেটের জন্য ৭ ওভারে রান দিয়েছেন মাত্র ১৪। বাঁহাতি স্পিনার ভিকি ওসওয়াল ৯ ওভারে ২৫ দিয়ে নিয়েছেন ২ উইকেট।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular