Monday, May 20, 2024
HomeখেলাINDIAN CRICKETGanguly wanted to showcause Kohli after presser কোহলিকে শোকজ করতে চেয়েছিলেন সৌরভ

Ganguly wanted to showcause Kohli after presser কোহলিকে শোকজ করতে চেয়েছিলেন সৌরভ

Ganguly wanted to showcause Kohli after presser কোহলিকে শোকজ করতে চেয়েছিলেন সৌরভ

ইন্ডিয়া নিউজ বাংলা : সৌরভ গাঙ্গুলী বনাম বিরাট কোহলি বিতর্কে নয়া মোড়। সংবাদসংস্থা সূত্রের খবর, দক্ষিণ আফ্রিকা সফর শুরুর আগে ডিসেম্বরে বিতর্কিত সাংবাদিক বৈঠকের পর কোহলিকে শো-কজ নোটিশ ধরাতে চেয়েছিলেন স্বয়ং বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

দক্ষিণ আফ্রিকার রওনা হওয়ার আগে সাংবাদিক বৈঠকে কোহলি সরাসরি বিতর্কিতভাবে আক্রমণ করে বসেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলীকে।

কোহলি সরাসরি বলে দেন, টি২০ নেতৃত্ব ছেড়ে দেওয়ার আগে বোর্ডের তরফে সিদ্ধান্ত পুনর্বিবেচনার কোনও প্রস্তাবই আসেনি। সেই সঙ্গে বিষ্ফোরক ভঙ্গিতে কোহলি আরও বলেন, একদিনের ক্রিকেটে তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার আগে বোর্ডের তরফে তাঁর সঙ্গে সেভাবে যোগাযোগ রক্ষা করা হয়নি।

যে বক্তব্য আবার সৌরভ গাঙ্গুলীর বক্তব্যের সম্পূর্ণ উল্টো।

কোহলির আগেই সৌরভ ওয়ানডে নেতৃত্ব বদলের ব্যাখ্যা দিতে গিয়ে জানিয়েছিলেন, কোহলিকে অনুরোধ করা সত্ত্বেও টি২০-র নেতৃত্ব ছেড়ে দেন তারকা। আর সাদা বলের ক্রিকেটে দুই অধিনায়ক বোর্ড চায়নি, তাই ওয়ানডেতেও রোহিত শর্মাকে অধিনায়ক করা হয়েছে।

প্রকাশ্যে সাংবাদিক সম্মেলনে তাঁর বক্তব্য খন্ডন মোটেই ভালভাবে মেনে নেননি সৌরভ।

যেভাবে বোর্ড এবং সৌরভের ব্যক্তিগত ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছিল সংশ্লিষ্ট ঘটনায়, তাতে মারাত্মক ক্ষুব্ধ হয়েছিলেন বোর্ড সভাপতি।

তারপরেই নাকি সৌরভ সরাসরি বিরাট কোহলিকে শো কজ নোটিশ দর্শাতে উদ্যোগী হয়েছিলেন

ভারতীয় ক্রিকেটে এমন ঘটনা কার্যত অভূতপূর্ব। সেই শো কজ নোটিশের ড্রাফট-ও তৈরি হয়ে গিয়েছিল। এমনটাই খবর।
কোহলির মন্তব্যে  আহত হওয়ার পরে সৌরভ বোর্ড সদস্যদের সঙ্গে একপ্রস্থ আলোচনাও সারেন। যদিও শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা সফর শুরুর আগে বোর্ডের তরফে সেই নোটিশ আর পাঠানো হয়নি কোহলিকে।

এক সংবাদমাধ্যমকে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ‘বোর্ড প্রেসিডেন্ট কোহলিকে শো কজ নোটিশ ধরানোর বিষয় কার্যত ঠিক করে ফেলেছিল।’

প্রসঙ্গত, কোহলি আইপিএল শুরুর আগেই জাতীয় দলের টি২০ নেতৃত্ব ছাড়ার কথা ঘোষণা করে দেন। তারপরে কোহলির অনিচ্ছা সত্ত্বেও ওয়ানডের নেতৃত্ব থেকে বোর্ডের সরিয়ে দেওয়া, অভূতপূর্ব বিতর্ক তৈরি করে  ক্রিকেট মহলে। বোর্ড সভাপতি সৌরভের সঙ্গে কোহলির সম্পর্কের শীতলতা প্রকাশ্যে চলে আসে।

এরপরে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজ হারের পরেই কোহলি টেস্টের অধিনায়কত্বও ছেড়ে দেন। সেই সিদ্ধান্ত সরকারিভাবে জানানোর আগে কোহলি বোর্ড সচিব জয় শাহ-কে ফোন করেন। যদিও সৌরভ গাঙ্গুলীর সঙ্গে নাকি কোনওরকম আলোচনা করার প্রয়োজন বোধ করেননি তিনি।

তবে বোর্ড কর্তার এই নতুন স্বীকারোক্তিতে ফের জল ঘোলা হবে ভারতীয় ক্রিকেটমহলে সন্দেহ নেই।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular