Wednesday, May 8, 2024
HomeBreakingসংরক্ষণ বিল নারী ক্ষমতায়নের একটি বৈপ্লবিক পদক্ষেপ, বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

সংরক্ষণ বিল নারী ক্ষমতায়নের একটি বৈপ্লবিক পদক্ষেপ, বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

পুরনো সংসদ ভবনের মায়া কাটিয়ে নতুন সংসদ ভবনে এসেই মহিলা সংরক্ষণ বিল পেশ করেছেন প্রধানমন্ত্রী। মোদী সরকারের এই উদ্যোগকে নারীর ক্ষমতায়নের দিকে একটি বৈপ্লবিক পদক্ষেপ বলে বর্ণনা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ।
লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বারা উপস্থাপিত ‘নারীশক্তি বন্দন অধিনিয়াম’ মহিলাদের ক্ষমতায়নের দিকে একটি যুগান্তকারী পদক্ষেপ বলে বর্ণনা করেন যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশরে মুখ্যমন্ত্রী বিলটির জন্য দেশের ‘মাতৃশক্তি’ তথা নারী শক্তিকে অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, এটি কেবল মহিলা জনগোষ্ঠীকে অধিকার দেবে না, ভারতীয় গণতন্ত্রকে আরও শক্তিশালী এবং আরও মহিলা অংশগ্রহণমূলক করে তুলবে। বিলটি পেশ করার জন্য প্রধানমন্ত্রী মোদীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, “এটি একটি উন্নত ভারত গঠনে বড় ভূমিকা পালন করবে।” নতুন সংসদ ভবনের জন্য আদিত্যনাথ দেশের নাগরিকদের অভিনন্দনও জানিয়েছেন। সংসদের বিশেষ অধিবেশনের দ্বিতীয় দিনে নবনির্মিত ভবনে কার্যক্রম শুরু হয়। ১৪০ কোটি ভারতীয়দের সাংবিধানিক অধিকারের প্রতিনিধিত্বকারী নতুন সংসদ ভবন মানবিক মূল্যবোধ প্রতিষ্ঠার সঙ্গে সঙ্গে আমাদের শক্তিশালী এবং সোনালি ভবিষ্যতের চিরন্তন প্রতীক হয়ে উঠবে বলে তিনি বর্ণনা করেন।
যোগী আদিত্যনাথ বলেন, “আমার পূর্ণ আস্থা আছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফল নেতৃত্বের প্রতি। এই সংসদ ভবনটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফল নেতৃত্বে ‘এক ভারত শ্রেষ্ঠ ভারত’-এর ধারাবাহিক যাত্রাকে আরও ত্বরান্বিত করবে। দেশের জনগণকে অভিনন্দন।”

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular