Wednesday, May 8, 2024
HomeBreaking'নতুন ভারত নতুন অধিকার', মহিলা সংরক্ষণ বিল পাসের পর বিজেপি সদর দফতরে...

‘নতুন ভারত নতুন অধিকার’, মহিলা সংরক্ষণ বিল পাসের পর বিজেপি সদর দফতরে বার্তা প্রধানমন্ত্রীর

মহিলা সংরক্ষণ বিল পাস হয়ে যাওয়ায় প্রধানমন্ত্রী মোদীকে সংবর্ধনা দিলেন বিজেপির মহিলা কর্মীরা। দিল্লিতে বিজেপির পার্টি অফিসে সকাল থেকে উৎসবের মেজাজ। নির্মলা সীতারমন থেকে শুরু করে স্মৃতি ইরানি, লকেট চট্টোপাধ্যায়, মীনাক্ষী লেখি সহ একাধিক মহিলা বিজেপি কর্মীরা প্রধানমন্ত্রী মোদীকে সংবর্ধনা দেন।
সেখানেই প্রধানমন্ত্রী মোদী দেশের মহিলাদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন নতুন ভারত নতুন গণতন্ত্রের প্রতিশ্রুতি। বিজেপি প্রতিশ্রুতি দিয়েছিল তা পূরণ করতে পেরেছে সেটাতেই তিনি খুশি। তিনি আরও বলেছেন দেশবাসী তাঁদের এই সুযোগ তৈরি করে দিয়েছেন তার জন্য তিনি ধন্যবাদ জানাচ্ছেন দেশবাসীকে।
গতকাল রাজ্যসভায় সর্বসম্মতিতেই পাস হয়ে গিয়েছে মহিলা সংরক্ষণ বিল। বিরোধীরাও এই বিলকে সমর্থন জানিয়েছেন। এবার কেবল রাষ্ট্রপতির সাক্ষরের অপেক্ষা তারপরেই সেটি আইনে পরিণত হবে। প্রধানমন্ত্রী মোদীকে এদিন ধন্যবাদ জানিয়েছেন মহিলা বিজেপি কর্মীরা। প্রধানমন্ত্রী মোদীও বলেছেন প্রতিশ্রুতি পূরণ করেছে বিজেপি সরকার। মহিলাদের জীবনের মান উন্নয়নের যে প্রতিশ্রুতি মোদী সরকার দিয়েছিল তা করে দেখিয়েছেন তাঁরা | দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন তিনি। দীর্ঘ কয়েক দশক ধরে দেশবাসী যে স্বপ্ন দেখছিলেন এতোদিনে তা পূরণ হয়েছে। আজ দেশের মহিলাদের আত্মবিশ্বাস আকাশ স্পর্শ করেছে বলে বার্তা দিয়েছেন মোদী। দেশের কোটি কোটি মা বোনেদের স্বপ্ন পূরণ করতে পেরেছি আমরা। এতে নতুন ভারতের সূচনা হল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী মোদী।
যদিও লোকসভায় বিলটি পেশের পরেই কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছিল এই বিলটি রাজীব গান্ধীর সময় থেকেই পেশ করা হয়েছিল। এবং ইউপিএ সরকার রাজ্যসভায় নাকি বিলটি পেশও করেছিল। কিন্তু ভোটাভুটি পর্যন্ত এগোয়নি। সে সময় রাজ্যসভায় বিলটি পাস হলেও লোকসভায় বিলটি পেশ করা হয়নি। তাই এই বিল নিেয় মোদী সরকার একার কৃতিত্ব নেই বলেই দাবি করা হয়েছিল কংগ্রেসের পক্ষ থেকে।

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular