Thursday, February 22, 2024
HomeBCCIশাহেনশার পর এবার মাস্টার ব্লাস্টার, বিশ্বকাপের সঙ্গে শচীন টেন্ডুলকার কে যুক্ত করল...

শাহেনশার পর এবার মাস্টার ব্লাস্টার, বিশ্বকাপের সঙ্গে শচীন টেন্ডুলকার কে যুক্ত করল বিসিসিআই

অমিতাভ বচ্চনের পর সচিন তেন্ডুলকর। বিশ্বকাপে আবারও চমকে দিল বিসিসিআই। ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের দি‌নে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বিশ্বকাপের গোল্ডেন টিকিট প্রদান করা হয়েছিল বিগ বি-কে। শুক্রবার গোল্ডেন টিকিট প্রদান করা হল সচিন তেন্ডুলকরকে। সচিব জয় শাহ মাস্টার ব্লাস্টারের হাতে গোল্ডেন টিকিট তুলে দেন।

বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র একমাস। ভারতীয় দল ঘোষণার সঙ্গেই ঢাকে কাঠি পড়লো একদিনের বিশ্বকাপে। ২০১৬ সালের পর আবার ভারতের মাটিতে বসতে চলেছে আইসিসির কোনও আসর। প্রতিটি ভেন্যুতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। টিকিট নিয়ে ইতিমধ্যেই উন্মাদনা চরমে। নতুন করে ৪ লক্ষ্য টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এরইমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সমাজের বিশিষ্ট মানুষদের হাতে গোল্ডে‌ন টিকিট প্রদান করার সিদ্ধা‌ন্ত নেওয়া হয়েছে। অমিতাব বচ্চনের পর এবার এই টিকিট তুলে দেওয়া হল মাস্টার ব্লাস্টারের হাতে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে একটি ছবি পোস্ট করা হয়েছে সেখানে দেখা যাচ্ছে সচিব জয় শাহ সচিনের হাতে এই বিশেষ টিকিট তুলে দিচ্ছেন।

ছবির সঙ্গে লেখা হয়েছে, ‘ক্রিকেট এবং দেশের জন্য একটা উজ্ব্ল মুহূর্ত। গোল্ডেন টিকিট ফর ইন্ডিয়ান আইকন কর্মসূচির অংশ হিসাবে ভারতরত্ন সচিন তেন্ডুলকরের হাতে গোল্ডেন টিকিট প্রদান করছেন জয় শাহ। দেশকে গর্বিত করেছেন ক্রি্কেটের মধ্য দিয়ে, প্রজন্মকে অনুপ্রেরণা জুগিয়েছেন। এবার সচিন তেন্ডুলকর যুক্ত হলেন আইসিসি বিশ্বকাপের সঙ্গেও। এবার তিনি সরাসরি ম্যাচ দেখবেন ।’

এরআগে এই সম্মান পেয়েছেন বিগ বি। বর্তমান ভারতের জীবন্ত কিংবদন্তিদের মধ্যে অন্যতম অমিতাভ বচ্চন। সিনেমার জগতের মানুষ হলেও খেলাধুলার প্রতি তাঁর ভালোবাসা অপরিসীম। শাহেনশার সেই প্যাশান এববং ভালোবাসাকেই সম্মান জা‌নিয়েছে বিসিসিআই। মঙ্গ‌লবার বিসিসিআইয়ের পক্ষ থেকে সমাজ মাধ্যমে একটি ছবি পোস্ট করা হয়েছে। সেখানে লেখা হয়েছে সোনালী আইকনের হাতে সোনালী টিকিট।

বিশ্বকাপ আয়োজনে যে একাধিক চমক দেবে বিসিসিআই, তা বলার অপেক্ষা রাখে না। তারই অন্যতম সিনিয়র বচ্চনকে গোল্ডেন কার্ড প্রদান। এরফলে বিশ্বকাপের বিভিন্ন ম্যাচে ভিআইপি বক্সে দেখা যাবে বিগ বি, মাস্টার ব্লাস্টারকে।

কয়েক সপ্তাহ আগেই ভারতের নির্বাচন কমিশনের প্রচার মুখ করা হয় সচিন তেন্ডুলকরকে। ভারতের প্রাক্তন ক্রিকেটারকে ‘ন্যাশানল আইকন’ হিসাবে ঘোষণা করা হয়। আগামী বছর লোকসভা ভোট। তার আগে সচিনকে সামনে রেখে প্রচার করতে চায় নির্বাচন কমিশন। সকলে যাতে ভোট দেওয়ার জন্য উৎসাহ পায়, সেই কারণেই মাস্টার ব্লাস্টারকে এই দায়িত্ব দেওয়া হবে।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular