Saturday, February 24, 2024
HomekolkataWest Bengal Municipal Election 2021 রাজ্যের ৪ পুরনিগমের নির্বাচন ২২ জানুয়ারি, গণনা...

West Bengal Municipal Election 2021 রাজ্যের ৪ পুরনিগমের নির্বাচন ২২ জানুয়ারি, গণনা ২৫ জানুয়ারি

ইন্ডিয়া নিউজ, কলকাতা

West Bengal Municipal Election 2021

২২ জানুয়ারি রাজ্যের চার পুরনিগমের নির্বাচন ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাশ সাংবাদিক সম্মেলন করে নির্বাচন দিনক্ষণ ঘোষণা করেন। বিধানগর, আসানসোল, শিলিগুড়ি ও চন্দননগরের পুরনিরগমের নির্বাচন হবে। ভোট গণণা হবে আগে ২৫ জানুয়ারি। মঙ্গলবার থেকেই এই চারটি পুরনিগমের নির্বাচনে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন। সোমবার থেকেই এই চার পুরসভায় লাগু হয়েছে আদর্শ আচরণবিধি। যথারীতি হাওড়া ও বালি পুরসভার নির্বাচন বিশবাঁও জলে। রাজ্যপাল প্রস্তাবিত বালি পৌরসভা নিয়েে বিধানসভায় পাশ হওয়া বিলে সই না করায় স্বাভাবিক ভাবে হাওড়া পুর নিগমের নির্বাচন দিন  ঘোষণা করা যায়নি।

সর্বদলীয় বৈঠক ওয়াকআউট বিরোধীদলের (West Bengal Municipal Election 2021)

সোমবার সর্বদলীয় বৈঠক ডেকেছিল নির্বাচন কমিশন। কিন্তু, এদিনের বৈঠক প্রথমে বিজেপি ও পরে বামফ্রন্ট এবং কংগ্রেস ওয়াক আউট করে। এদিন ১১১টি পুরসভার ভোট প্রস্তুতি নিয়ে বৈঠক ডেকেছিল নির্বাচন কমিশন। বিরোধীদের দাবি, তৃণমূল যাতে এক চেটিয়া ভোট করতে পারে সেই কারণে এই ভাবে নির্বাচন করতে চাইছে। বিজেপির বক্তব্য, হাওড়া পুরসভাকে বাদ দিয়েই নির্বাচন করতে চাইছে রাজ্য নির্বাচন কমিশন। সেই কারণেই তারা বৈঠক থেকে বেরিয়ে গিয়েছে। অন্যদিকে বামেদের বক্তব্য, পাঁচটা পুরনিগমের ভোট একসঙ্গে ২২ জানুয়ারি হওয়ার কথা বলা হয়েছিল। কিন্তু এখন বলা হচ্ছে চারটে পুরনিগমে ভোট হবে। হাওড়াকে বাদ রাখছে কমিশন। এটা মেনে নেওয়া যায় না। তাই এদিনের বৈঠকই বয়কট করে তারা।

রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস জানান, রাজ্যের সঙ্গে আলোচনা করেই দিন ঘোষণা করা হয়েছে। এই চার পুরসভায় ভোট নিয়ে ৪ জানুয়ারি জেলাশাসকদের সঙ্গে বৈঠকে বসতে চলেছে রাজ্য নির্বাচন কমিশন।

 

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular