Saturday, February 24, 2024
HomeGANGASAGARMamata Monitors Gangasagar mela preparation, Covid hospital, Rs 5 Lakhs Insurance, গঙ্গাসাগর...

Mamata Monitors Gangasagar mela preparation, Covid hospital, Rs 5 Lakhs Insurance, গঙ্গাসাগর যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ৫ লক্ষ টাকার বিমার ব্যবস্থা 

Mamata Monitors Gangasagar mela preparation, Covid hospital, Rs 5 Lakhs Insurance, গঙ্গাসাগর যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ৫ লক্ষ টাকার বিমার ব্যবস্থা 

ইন্ডিয়া নিউজ বাংলাঃ   কোভিডের ওমিক্রন আতঙ্কের মাঝে মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে মঙ্গলবার দুপুরেই গঙ্গাসাগর যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গঙ্গাসাগরে গিয়ে তিনি পুজোও দেবেন বলে জানালেন মেলার প্রস্তুতি বৈঠকে। আগে জানা গিয়েছিল, বুধবার গঙ্গাসাগরে যাবেন মমতা। কিন্তু আবহাওয়া খারাপ থাকার কারণেই সফরসূচিতে বদল আনা হয়েছে।

মেলা প্রাঙ্গণের কাছে ১০টি অস্থায়ী দমকল কেন্দ্র প্রস্তুত করা হচ্ছে
তৈরি করা হয়েছে ১০ হাজারের বেশি শৌচালয়
৬০০ শয্যার করোনা হাসপাতাল, ১১টি কোয়রান্টিন সেন্টার
৮-১৭ জানুয়ারির মধ্যে যাঁরা গঙ্গাসাগরে যাবেন, তাঁদের জন্য পাঁচ লক্ষ টাকার বিমার ব্যবস্থা 
গঙ্গাসাগর মেলায় ছ’দিনে অতিরিক্ত ৭০টি ট্রেন চলবে

সোমবার বিকেলে সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে বৈঠক করে প্রত্যেকের থেকে মেলার প্রস্তুতি সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নেন মুখ্যমন্ত্রী। কোথায় কী খামতি আছে, সব আয়োজন ঠিকঠাক ভাবে করা হয়েছে কি না, তা জানতে চান। সেই সময়ই তিনি বলেন, ‘‘কালই গঙ্গাসাগর যাচ্ছি। পৌঁছে বিকেল ৪টে নাগাদ পুজো দেব।’’ গঙ্গাসাগরে তিন দিনের সফরে যাচ্ছেন মমতা। মঙ্গলবার সেখানে গিয়ে কপিল মুনির আশ্রমে তাঁর পুজো দেওয়ার কথা রয়েছে। তার পর মেলার প্রস্তুতি সরেজমিনে খতিয়ে দেখে বৃহস্পতিবার তাঁর ফিরে আসার কথা রয়েছে।

গঙ্গাসাগর মেলার প্রস্তুতি বৈঠকে মমতা জানান, মেলা প্রাঙ্গণের কাছে ১০টি অস্থায়ী দমকল কেন্দ্র প্রস্তুত করা হচ্ছে। প্রাঙ্গণ পরিষ্কার রাখার জন্য তৈরি করা হয়েছে ১০ হাজারের বেশি শৌচালয়। ময়দানে আরটিপিসিআর পদ্ধতিতে কোভিড পরীক্ষাকেন্দ্র তৈরি করা হয়েছে। লক্ষ লক্ষ তীর্থযাত্রীর আগমনের বিষয়টি মাথায় রেখে কোভিড পরীক্ষাকেন্দ্র বাড়ানোর নির্দেশ দেন তিনি। এ ছাড়াও তিনি জানান, প্রস্তুত রাখা হচ্ছে ৬০০ শয্যার করোনা হাসপাতালও। ১১টি কোয়রান্টিন সেন্টার তৈরি রাখা হচ্ছে। আগামী ৮-১৭ জানুয়ারির মধ্যে যাঁরা গঙ্গাসাগরে যাবেন, তাঁদের জন্য পাঁচ লক্ষ টাকার বিমার ব্যবস্থা করা হবে। বৈঠকে উপস্থিত রেলের প্রতিনিধি মুখ্যমন্ত্রীকে জানান, গঙ্গাসাগর মেলায় ছ’দিনে অতিরিক্ত ৭০টি ট্রেন চলবে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular