Tuesday, September 17, 2024
Homeরাজ্যManoj Pant: নবান্নের প্রস্তাবে সায় দিল না কেন্দ্র, রাজ্যের নতুন মুখ্যসচিব পদে...

Manoj Pant: নবান্নের প্রস্তাবে সায় দিল না কেন্দ্র, রাজ্যের নতুন মুখ্যসচিব পদে এবার মনোজ পন্থ

মুখ্যসচিব পদে বিপি গোপালিকার মেয়াদ বাড়বে কিনা তা নিয়ে গত কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। তবে গোপালিকার মেয়াদ আরও বাড়াল না কেন্দ্র। নবান্নের তরফ থেকে নয়া মুখ্যসচিবের নাম ঘোষণা করা হল। এই নতুন মুখ্যসচিব হলেন মনোজ পন্থ। রাজ্যপালের অনুমোদনের ভিত্তিতে শনিবার এই বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নবান্ন।

কী জানা গিয়েছে?

জানা গিয়েছে, শনিবার (৩১ অগস্ট) মুখ্যসচিব হিসেবে বিপি গোপালিকার বর্ধিত মেয়াদ শেষ হয়। চাকরির মেয়াদ শেষ হওয়ার পরও তিনমাস এক্সটেনশনে মুখ্যসচিবের দায়িত্ব সামলেছেন তিনি। লোকসভা নির্বাচনের মাঝেই তাঁর অবসর নেওয়ার কথা ছিল। কিন্তু, তিনমাসের মেয়াদ বাড়িয়ে দেওয়া হয় তাঁর৷

আরও পড়ুন : RG Kar News : ‘ধর্ষণের বিরুদ্ধে ফাঁসির শাস্তির আইনটা কেন করছেন না?’, কেন্দ্রীয় সরকারকে প্রশ্ন Mamata’র

বিপি গোপালিকার মেয়াদ বাড়িয়ে আরও তিনমাস তাঁকে মুখ্যসচিব পদে রাখার আবেদন জানিয়ে দিল্লিতে আবেদন করেছিল নবান্ন। কিন্তু এবার আর সেই মেয়াদ বৃদ্ধি করল না কেন্দ্র৷

উল্লেখ্য, এদিন রাজ্য সরকারের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে, মুখ্যসচিব হিসাবে এখন থেকে দায়িত্ব সামলাবেন মনোজ পন্থ।

প্রণব মুখোপাধ্যায় কেন্দ্রের অর্থমন্ত্রী থাকার সময় এই মনোজ পন্থ তাঁর ব্যক্তিগত সচিব ছিলেন। পরে কেন্দ্রীয় সরকারের যুগ্মসচিব পদ-মর্যাদার অফিসার হন। পরবর্তীকালে ওয়াশিংটনে বিশ্ব ব্যাঙ্কের সদর দফতরে নয়াদিল্লির প্রতিনিধি হিসেবেও দীর্ঘদিন কাজ করেছেন এই আধিকারিক। ১৯৯১ সালের আইএএস অফিসার তিনি।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular