Saturday, February 24, 2024
Homeওয়েস্ট বেঙ্গলJunior Doctors Protest in Burdwan Medical College দিল্লির রেশ বাংলাতেও, বিক্ষোভে সামিল...

Junior Doctors Protest in Burdwan Medical College দিল্লির রেশ বাংলাতেও, বিক্ষোভে সামিল বর্ধমান মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররা

সঞ্জিত সেন, পূর্ব বর্ধমান, ইন্ডিয়া নিউজ বাংলা: দিল্লিতে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের উপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভে সামিল হলেন বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। বর্ধমান হাসপাতালের জরুরি বিভাগের সামনে আন্দোলনে সামিল হন তাঁরা। হাতে পোস্টার নিয়ে বিভিন্ন বিভাগের ছাত্রছাত্রীরা  আন্দোলনে নামেন।

Junior Doctors Protest in Burdwan Medical College দিল্লির ঘটনায় বিক্ষোভে সামিল জুনিয়র ডাক্তাররা

ছাত্রছাত্রীদের দাবি দিল্লিতে তাঁদের সহকর্মীদের ওপর অন্যায় ভাবে লাঠিচার্জ করেছে পুলিশ। দোষীদের উপযুক্ত শাস্তির দাবিতে গোটা রাজ্যজুড়ে এই আন্দোলন চলছে বলে জানান তাঁরা। জুনিয়র ডাক্তারদের এই বিক্ষোভের ফলে আংশিকভাবে ব্যাহত হচ্ছে চিকিৎসা পরিষেবা। যদিও আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের দাবি, জরুরি পরিষেবা বিভাগ স্বাভাবিক রয়েছে তবে এই আন্দোলনের ফলে অন্যান্য বিভাগের ক্ষেত্রে  সমস্যা হতে পারে। উপযুক্ত ব্যবস্থা না নেওয়া পর্যন্ত তাঁদের এই আন্দোলন চলবে বলে জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন : India Approves 2 More Covid Vaccines করোনা যুদ্ধে আরও ২টি টিকায় অনুমোদন ভারতের

উল্লেখ্য দিল্লিতে নিট পরীক্ষার কাউন্সেলিং কেন হচ্ছে না তারই প্রতিবাদে আন্দোলন শুরু করেন চিকিৎসকেরা। রাস্তা অবরোধ করেও অবস্থানে সামিল হন তাঁরা। রাস্তা অবরোধ করে আন্দোলনের জেরে সোমবার গভীর রাতে অবরোধ তুলতে আসে পুলিশ। বিক্ষোভকারী জুনিয়র চিকিৎসকদের অভিযোগ, পুলিশ যথেচ্ছভাবে লাঠিচার্জ করেছে তাঁদের ওপর। প্রতিবাদে মাঝরাতে সরোজনী থানা ঘেরাও করেন আন্দোলনকারী চিকিৎসকেরা। জুনিয়র চিকিৎসকদের হুঁশিয়ারি, সরকার বিষয়টি নিয়ে যতক্ষণ না পর্যন্ত সঠিক কোনও উত্তর দেবেন ততক্ষণ পর্যন্ত চলবে তাঁদের এই প্রতিবাদ কর্মসূচি।

————–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular