Saturday, February 24, 2024
HomeখেলাINDIAN CRICKETSourav Ganguly stable, Monoclonal Antibody Therapy done সৌরভ স্থিতিশীল, হয়েছে...

Sourav Ganguly stable, Monoclonal Antibody Therapy done সৌরভ স্থিতিশীল, হয়েছে মোনোক্লোনাল অ্যন্টিবডি টেস্ট, ৫ সদস্যের মেডিক্যাল টিম

Sourav Ganguly stable,  Monoclonal Antibody Therapy done সৌরভ স্থিতিশীল, হয়েছে মোনোক্লোনাল অ্যন্টিবডি টেস্ট, ৫ সদস্যের মেডিক্যাল টিম

অন্যদিকে সৌরভ গাঙ্গুলির আরোগ‍্য কামনায় বালুরঘাটে কালী মন্দিরে পুজো

সাম্যজিৎ ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলাঃ   রাতের উদ্বেগ কিছুটা হলেও কমেছে মঙ্গলবার দুপুরে। সৌরভ গাঙ্গুলি ফের করোনা আক্রান্ত হওয়ার পর উদ্বিগ্ন হয়ে পড়েন তাঁর পরিবার থেকে অনুগামীরা। তবে হাসপাতাল  কর্তৃপক্ষ  বেলা ২.৩০ মিনিটে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করার পর স্বস্তির খবর আসে। হাসপাতাল সূত্রে খবর, আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

সর্দি-কাশিতে ভুগছিলেন, এরপর গা ব্যাথা, ম্যাজ ম্যাজ ভাব শুরু হতেই করোনা পরীক্ষা করা হয়

সোমবার একটি জনপ্রিয় রিয়েলিটি শোয়ে শুটিং করার আগে থেকেই সর্দি-কাশিতে ভুগছিলেন।  এরপর গা ব্যাথা, ম্যাজ ম্যাজ ভাব শুরু হতেই করোনা পরীক্ষা করা হয়। তাতেই করোনা পজিটিভ ধরা পড়ে। রাতেই আলিপুরের বেসরকারী হাসপাতালে ভর্তি করানো হয় সৌরভকে।  ভাইরাল লোড ক্রমিক সংখ্যা ১৯.৫ হয়ে যায়। যদিও  হাসপাতালে  ঢোকার পথে খোশমেজাজেই ছিলেন মহারাজ। চিকিৎসকরা প্রাথমিক  পরীক্ষার পর ওষুধ চালু করে দেন। তবু কোনও ঝুঁকি নিতে চাইছেননা হাসপাতাল কর্তৃপক্ষ।

৫ সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।  ডা. সরোজ মণ্ডল, ডা. সপ্তর্ষী বসু, ডা. সৌতিক পণ্ডা। সঙ্গে রয়েছেন ডা. দেবী শেঠী ও ডা.আফতাব খান

কারণ এই বছরের শুরুতেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। তিনটি স্টন্ট বসেছে হৃদযন্ত্রে। তাই ৫ সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। দলে রয়েছেন ডা. সরোজ মণ্ডল, ডা. সপ্তর্ষী বসু, ডা. সৌতিক পণ্ডা। সঙ্গে রয়েছেন ডা. দেবী শেঠী ও ডা.আফতাব খান।

বেলা ২.৩০ মিনিটে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করা হয়

বুলেটিনে জানানো হয়েছে সৌরভের “মোনোক্রোনাল অ্যান্টিবডি থেরাপি” হয়েছে । তাঁর নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। তবে আপাতত জ্বর-শ্বাসকষ্ট নেই। কোভিডের কারণে শরীরে তেমন কোনও জটিলতাও নেই।

গত কয়েকমাস ধরেই দেশ ও বিদেশে অনেকবার সফর করতে হয়েছে বিসিসিআই সভাপতিকে। তাই সংক্রমণ কোথা থেকে ছড়িয়েছে তা নিয়ে প্রশ্ন থাকছেই। এদিকে এই সময়ের মধ্য যারা সৌরভের কাছাকাছি গেছেন তাদেরকেও সতর্কতামূলক পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও সৌরভের স্ত্রী ও মেয়ের পরীক্ষায় কোভিড ধরা পরেনি।

পিছিয়ে গেল রিয়েলিটি শোয়ের নবম সিজনের  শুটিং 

এদিকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে আসতেই শোরগোল পড়ে যায়। যেভাবে দেশে দাপট দেখাচ্ছে ওমিক্রন, সেখানে আচমকাই প্রিয় দাদা করোনার কবলে পড়ায় উদ্বিগ হয়ে পড়ে অনুরাগীরা। সৌরভ হাসপাতালে ভর্তি হওয়ায় আপাতত অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ‘দাদাগিরি’র নবম সিজনের  শুটিং। কারণ হাসপাতাল থেকে ছাড়া পেলেও কোভিড  বিধি মেনে  হয়তো ১৪দিন কোয়ারেন্টাইনে থাকতে হতে পারে তাঁকে। আর সেই কারণেই প্রশ্ন উঠছে শোয়ের সম্প্রচার নিয়ে।

অন্যদিকে সৌরভ গাঙ্গুলির আরোগ‍্য কামনায় বালুরঘাটে কালী মন্দিরে পুজো দিলেন “সৌরভ ফাউন্ডেশন (বালুরঘাট শাখা)”-এর কর্তা গৌতম গোস্বামী।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular