Sunday, September 8, 2024
Homeরাজ্যউত্তর ২৪ পরগণাGobardanga Municipality ভোট না দেবার আবেদন জানিয়েও জয় পেলেন গোবরডাঙা পৌরসভার ৬...

Gobardanga Municipality ভোট না দেবার আবেদন জানিয়েও জয় পেলেন গোবরডাঙা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী

সোমনাথ মজুমদার, বনগাঁ, ইন্ডিয়া নিউজ বাংলা : Gobardanga Municipality ভোট না দেবার আবেদন জানিয়ে ভোটে জিতলেন গোবরডাঙা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী তথা গোবরডাঙা পৌরসভার প্রাক্তন পৌর প্রশাসক সুভাষ দত্ত৷ তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার পর প্রার্থী তালিকায় স্থান না পেয়ে নির্দলে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন বর্ষীয়ান এই তৃণমূল নেতা৷ তৃণমুল প্রার্থী দেবাশিস চক্রবর্তীর বিরুদ্ধে ভোটে লড়াই করার সিদ্ধান্ত নেন।

গোবরডাঙা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেন। আপেল চিহ্নে ভোটের ময়দানে শুরু হয় প্রচার৷ এসবের মাঝে দলীয় নেতৃত্বের আবেদনে নির্বাচন প্রক্রিয়া থেকে সরে দাঁড়ানোর কথা জানান সুভাষ দত্ত। সরকারি নিয়ম অনুযায়ী ততদিনে মনোনয়ন প্রত্যাহারের সময়সীমা পার হয়ে গেছে। স্বাভাবিকভাবেই প্রার্থী হিসাবে ব্যালট পেপারে তাঁর নাম রয়ে যায়৷ দলের সিদ্ধান্ত মেনে লিফলেট ছাপিয়ে এলাকায় প্রচারও করেন। সাধারণের কাছে লিফলেটের মাধ্যমে জানিয়ে দেন নির্বাচন প্রক্রিয়া থেকে তিনি সরে দাঁড়িয়েছেন৷ এ বিষয়ে দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীর কাছে চিঠি দিয়ে মনোনয়ন প্রত্যাহারের কথাও জানান তিনি। দলীয় নির্দেশে পৌর ভোটের প্রচারে বিভিন্ন এলাকায় প্রচার করেন সুভাষ দত্ত।

এদিন ফলাফল ঘোষণা হতে দেখা যায় ১৭ আসন বিশিষ্ট গোবরডাঙা পৌরসভার ১৫টি আসনে জয়লাভ করেছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা, একটি আসন বামেদের দখলে, আরেকটি আসনে নির্দল প্রার্থী হিসেবে জয়লাভ করেছেন সুভাষ দত্ত৷ তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূলের প্রার্থী পেয়েছেন ৩৬৩ ভোট, সুভাষবাবুর প্রাপ্ত ভোট ৮৮৬।

এ বিষয়ে সুভাষ দত্ত জানান প্রার্থী হিসাবে তালিকায় নাম না থাকায় এলাকার মানুষ নির্বাচনে দাঁড়াবার কথা বলেন। তাঁদের সাথে আলোচনা করে মনোনয়ন জমা দিয়েছিলাম। গত ১৯ তারিখ দলের পক্ষ থেকে অনুরোধ করার পর প্রার্থীপদ প্রত্যাহার করে নিয়েছিলাম। প্রার্থীপদ প্রত্যাহার করার কথা হ্যান্ডবিল ছাপিয়ে প্রচার করি। বিভিন্ন ওয়ার্ডে দলের হয়ে প্রচারে গেছিলাম। ইভিএমে নাম ও সিম্বল থেকে যাওয়ায় ফলাফল ঘোষণার পর দেখা যায় আমি জয়ী হয়েছি৷ আগামীতে আপনার অবস্থান কী হবে? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সুভাষবাবু জানান, যেহেতু দল আমাকে বহিষ্কার করেনি আমি দলের প্রতিটি নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করেছি। আমি মনে করি দলের সৈনিক হিসাবে আমি কাজ করে যাব। দল যা নির্দেশ দেবে সেই মতো চলব।

এ প্রসঙ্গে প্রতিক্রিয়া দিয়েছেন বনগাঁ তৃণমূলের সাংগঠনিক জেলার চেয়ারম্যান তথা সুভাষবাবুর ভাই শঙ্কর দত্ত। এবারের পৌর নির্বাচনে শঙ্করবাবু নিজেও পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের প্রার্থী হয়ে জয়ী হয়েছেন। তিনি বলেন মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়িয়েছে গোবরডাঙাতে তৃণমূল প্রার্থীদের জয়লাভ করিয়েছেন। নির্দল প্রার্থীর প্রসঙ্গে তিনি বলেন, আমরা বারবার সাধারণকে অনুরোধ করেছিলাম দলের পক্ষে ভোট দিতে। তিনিও দলের প্রচারে গিয়েছিলেন, দলের নেতৃত্বরা আছেন তাঁরা যা পদক্ষেপ করবেন তাই হবে। আমার কিছু বলার নেই৷ পাশাপাশি দলীয় কর্মীদের সংযত থাকারও বার্তা দেন শঙ্কর দত্ত৷

Gobardanga Municipality

আরও পড়ুন : Winning Celebration ৬৫ কিলো ওজনের মোতিচুরের লাড্ডু কেটে উইনিং সেলিব্রেশন জলপাইগুড়িতে

———–
Published by Subhasish Mandal  

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular