Monday, May 20, 2024
HomeখেলাINDIAN CRICKETIPL 2022:RR vs LSG চমকপ্রদ টি২০ কৌশল দেখাল রাজস্থান, অশ্বিন আইপিএল ইতিহাসে...

IPL 2022:RR vs LSG চমকপ্রদ টি২০ কৌশল দেখাল রাজস্থান, অশ্বিন আইপিএল ইতিহাসে প্রথম ব্যাটার ‘রিটায়ার্ড আউট’

সাম‍্যজিৎ ঘোষ, ইন্ডিয়ান নিউজ বাংলা: IPL 2022:RR vs LSG    আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে খেলার সময় রবিচন্দ্রন অশ্বিন ‘রিটায়ার্ড আউট’ হলেন। আর এই অভিনব কৌশল দেখেই সরগরম নেট মাধ্যম।

লখনৌ সুপার জায়ান্টসের রান তাড়া করতে নেমে রাজস্থান রয়্যালসের প্রয়োজন ছিল বিস্ফোরক ব্যাটিং ও তাড়াতাড়ি রান করা। ছিলেন রবীচন্দ্রন অশ্বিন কিন্তু দলের প্রয়োজনে, টিম ম্যানেজমেন্ট রবিচন্দ্রন অশ্বিনকে “অবসর-আউট” বা রিটায়ার্ড আউট করার সিদ্ধান্ত নেয়। আর এরপরই রয়্যালস আইপিএল টুর্নামেন্টের ইতিহাসে এই সিদ্ধান্ত নেওয়া প্রথম দল হয়ে অবিশ্বাস্য নজির গড়ল। অশ্বিনের পরে রিয়ান পরাগ মাত্র ৪ বল খেললেও তার মধ্যেই একটি ওভার বাউন্ডারি মেরে দলের রান এগিয়ে দেন।

আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে রিটায়ার্ড আউট অশ্বিন

অশ্বিন অবসর নেওয়ার সাথে সাথেই অনেক প্রাক্তন ক্রিকেটার এই সিদ্ধান্তে প্রতিক্রিয়া জানিয়েছেন। ইয়ান বিশপ এটাকে আকর্ষণীয় কৌশল বলেছেন; “অশ্বিন অবসরে যাওয়া টি-টোয়েন্টি কৌশলটি আকর্ষণীয়। টি-টোয়েন্টি আমাদের খেলাটিকে ২১শত যেভাবে ভাবি তা নিয়ে পুনর্বিবেচনা করতে বাধ্য করছে,” বিশপ তার অফিসিয়াল টুইটার প্রোফাইলে লিখেছেন। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন মন্তব্য করেছেন টুইটারে। আরেক প্রাক্তন মহিলা ক্রিকেটার বলেছেন আগামী দিনে ক্রিকেটে এইরকম আরও দেখা যেতে পারে।

 

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular