Saturday, February 24, 2024
HomeদেশWho is Piyush Jain কে পীযূষ জৈন যার বাড়ি থেকে উদ্ধার হল...

Who is Piyush Jain কে পীযূষ জৈন যার বাড়ি থেকে উদ্ধার হল ২৫০ কোটি টাকা

Who is Piyush Jain কে পীযূষ জৈন যার বাড়ি থেকে উদ্ধার হল ২৫০ কোটি টাকা

ইন্ডিয়া নিউজ,মুম্বই: কানপুরের সুগন্ধি ব্যবসায়ী পীযূষ জৈন। তাঁর বাড়িতে হানা দিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা নগদ ২৫০ কোটি টাকারও বেশি উদ্ধার করেছেন। ২৭ ডিসেম্বর ৫০ ঘণ্টার বেশি জিঞ্জাসাবাদের পর তদন্তকারী অফিসাররা কানপুরের ব্যবসায়ী পীযূষকে গ্রেফতার করেন।

Who is Piyush Jain ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজত

সেন্ট্রাল গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স (CGST) আইনের ৬৯ নং ধারায় পীযূষ জৈনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তদন্তকারী অফিসাররা। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কর্পোরেশন আদালত পীযূষ জৈনকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছেন। সূত্রের খবর, এখনও পর্যন্ত ৩১ কোটি ৫০ লাক্ষ টাকার কর ফাঁকি ধরা পড়েছে পীযূষের বিরুদ্ধে। তারপর থেকেই সকলের মনে একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল কে পীযূষ জৈন ?

Who is Piyush Jain CGST আইনের ৬৯ নং ধারায় মামলা

কেনই বা তিনি   এত নগদ ঘরে লুকিয়ে রেখেছিলেন ? কত বছর ধরে কর ফাঁকি দিয়েছিলেন তিনি ?কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তার বাড়িতে অভিযান চালিয়ে ২৫৭ কোটি টাকার বেশি মূল্যের নগদ ছাড়াও সোনা এবং রুপো উদ্ধার করেছেন। জাল চালান এবং ই-ওয়ে বিল ছাড়াই পণ্য পরিবহণকারীর দ্বারা পণ্য পাঠানোর সাঙ্গে এই অর্থের যোগ রয়েছে বলে অভিযোগ রয়েছে।সূত্রের খবর,পীযূষ জৈন কানপুরের একজন প্রসিদ্ধ সুগন্ধি ব্যবসায়ী। কানপুরের ইতারওয়ালি গালিতে তার দোকান ছাড়াও কনৌজ এবং মুম্বইতে তার অফিস রয়েছে। জানা যাচ্ছে, ১২০ ঘন্টারও বেশি সময় ধরে তদন্তের পরে পীযূয়কে গ্রেফতার করেন কেন্দ্রীয় তদন্তকারী দলের অফিসাররা। আইটি আধিকারিকরা কনৌজে পীযূয়ের পৈতৃক বাড়ির একটি বেসমেন্টে ১৮টি লকার এবং প্রায় ৫০০টি চাবি খুঁজে পেয়েছেন।

Who is Piyush Jain CGST উদ্ধার ২৫৭ কোটি নগদ টাকা

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ২৬শে ডিসেম্বর দাবি করেছিলেন,পীযূয় জৈন সমাজবাদী পার্টির সঙ্গে যুক্ত। যদিও সমাজবাদী পার্টির তরফে সেই অভিযোগ অস্বীকার করা হয়েছে। উত্তরপ্রদেশে একটি জনসভায় ভাষণ দিতে গিয়ে যোগী আদিত্যনাথ বলেছিলেন, ‘একজন ব্যবসায়ীর কাছ থেকে আরও প্রায় ১০০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। তিনি আরও বলেন, গত দুই-তিন দিন ধরে পুলিশ কানপুরে এক ব্যক্তির বাড়িতে লাগাতার অভিযান চালাচ্ছে এবং ২৫৭ কোটি টাকা নগদ এবং কয়েক কেজি সোনা ও রূপো উদ্ধার করা হয়েছে’।

 

 

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular