Sunday, June 16, 2024
HomeদেশManipur-এর মুখ্যমন্ত্রীর কনভয়ে হামলা, আহত ১

Manipur-এর মুখ্যমন্ত্রীর কনভয়ে হামলা, আহত ১

সদ্য লোকসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। গঠিত হয়েছে মোদীর মন্ত্রীসভা। এই নিয়েই যখন জাতীয় রাজনীতির আঙিনা ব্যস্ত, তারপই মধ্যে সংবাদ শিরোনামে উঠে এল মণিপুর (Manipur)। জানা গিয়েছে, মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং-এর কনভয় হামলার শিকার! এই হামলায় আহত হয়েছে ১ জন। তাঁর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

কী জানা যাচ্ছে?

জানা গিয়েছে, সোমবার কাংপোকপি জেলাতে মণিপুরের (Manipur) মুখ্যমন্ত্রী এন বিরেন সিং-এর কনভয়কে টার্গেট করে সশস্ত্র দুষ্কৃতীরা। সূত্রের খবর, সোমবার কনভয়টি ইম্ফল থেকে জিরিবাম জেলার উদ্দেশে যাচ্ছিল। সকাল ১০.৩০ মিনিট নাগাদ National Highway-37-এ এই ঘটনা ঘটে। আহতের সংখ্যা ১। তবে সুরক্ষিত রয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন : Pune Porsche Accident Case : পুনে পোর্শেকাণ্ডের তদন্তের জন্য ১২টির বেশ টিম গঠন পুলিশের

জিরিবামের দিকে যাওয়ার পরিকল্পনা ছিল মুখ্যমন্ত্রীর। চলতি সপ্তাহেই মণিপুরের (Manipur) এই জিরিবামে হিংসা ছড়ানোর অভিযোগ সামনে আসে। গত ৬ জুন এক ব্যক্তির মুণ্ডহীন দেহ উদ্ধার হয়। ওই ঘটনাকে কেন্দ্র করেই এলাকায় অগ্নিগর্ভ হয়ে ওঠে। এই ঘটনাকে কেন্দ্র করে জিরিবামে প্রায় ৭০টিরও বেশি বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। একাধিক সরকারি দফতরেও আগুন লাগানো হয়। প্রাণের দায়ে এলাকা ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হন শতাধিক মানুষ।

এই ঘটনার রেশ থাকতে থাকতেই মুখ্যমন্ত্রীর কনভয়ে এই হামলার ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে মণিপুরে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular