Wednesday, July 24, 2024
HomeBreakingকংস-রাবণও পাড়েনি! সনাতন ধর্ম নিয়ে চলা এই বিতর্কের জবাব দিয়েছেন যোগী আদিত্যনাথ

কংস-রাবণও পাড়েনি! সনাতন ধর্ম নিয়ে চলা এই বিতর্কের জবাব দিয়েছেন যোগী আদিত্যনাথ

সনাতন সংস্কৃতি নিয়ে দেশজুড়ে শুরু হয়েছে জোর বিতর্ক! আর এই বিতর্কের মধ্যেই এই বিষয় নিয়ে মুখ খুললেন যোগী আদিত্যনাথ। তিনি স্পষ্ট জানিয়েছেন, সনাতন সংস্কৃতির দিকে আঙুল তুলে অপমান করা হচ্ছে। আমাদের ঐতিহ্যকে ছোট করে দেখানোর চেষ্টা চলছে।

রাবণের অহংকার এবং বাবরের অত্যাচারও সনাতন ধর্মকে শেষ করতে পারেনি বলে চাঞ্চল্যকর মন্তব্য প্রকাশ করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী  । গোটা দেশজুড়ে ধূমধাম করে জন্মাষ্টমির তিথি পালন করা হয়েছে  । উত্তরপ্রদেশও পালিত হয়েছে এই উৎসব। তেমনই একটি অনুষ্ঠানে যোগ দেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আর সেই অনুষ্ঠানেই দেশজুড়ে চলা বিতর্ক নিয়ে মুখ খোলেন তিনি। যোগী বলেন, মানবতার কথা বলে সনাতন ধর্ম। আর সেই ধর্মকে এক নাগাড়ে অপমান করা হচ্ছে। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে রাবণ, কংস এবং বাবরের কথা তুলে ধরেন যোগী আদিত্যনাথ।

তিনি বলেন, রাবণ এবং কংসও ঐশ্বরিক শক্তিকে চ্যালেঞ্জ করেছিলেন। এমনকি সনাতন ধর্মকে ধুলোয় মিশে দিতে ভয়ঙ্কর অত্যাচার চালিয়েছিলেন। কিন্তু ওদের সবকিছু ধ্বংস হয়ে গেছিলো। কিন্তু ইশ্বর আজও রয়েছেন। সনাতন ধর্মের সত্যকে কখনই মিটিয়ে দেওয়া যাবে না বলে কার্যত বিরোধীদের চ্যালেঞ্জ ছুঁড়ে দেন যোগী আদিত্যনাথ।

তিনি বলেন, উত্তরপ্রদেশের উপর ভগবানের কৃপা রয়েছে। আর তাই এই প্রদেশ ভালো রয়েছে। আর এই সনাতন ধর্মের কারনেই অযোধ্যায় রাম মন্দির তৈরি হচ্ছে। এমনকি কাশীতে বিশ্বনাথ মন্দিরের কথাও উল্লেখ করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

বলে রাখা প্রয়োজন, উত্তরপ্রদেশ জুড়ে উন্নয়নের কাজ চলছে। একাধিক ক্ষেত্রে উন্নয়ন নজরে পড়ছে। আর এই অবস্থায় এবার সনাতন ধর্ম নিয়ে চলা বিতর্কের জবাব দিলেন যোগী আদিত্যনাথ। তিনি বলেন, সনাতন সংস্কৃতি বিশ্বের মানব কল্যানকে এগিয়ে নিয়ে যাওয়ার একটি মাধ্যম। অমৃত কালের সময় ভারতে হতে চলা G-20 তে কার্যত বিশ্বের প্রতিনিধিরা প্রতিনিধিত্ব করছে। আর এটা প্রধানমন্ত্রী মোদীর দূরদর্শিতার ফল বলেও উল্লেখ করেছেন যোগী।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular