Wednesday, July 24, 2024
HomePOLITICSOath Ceremony : বুধেই অন্ধ্রপ্রদেশ-ওড়িশায় মেগা শপথগ্রহণ

Oath Ceremony : বুধেই অন্ধ্রপ্রদেশ-ওড়িশায় মেগা শপথগ্রহণ

বুধে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী পদের জন্য শপথ (Oath Ceremony) নিলেন TDP প্রধান N Chandrababu Naidu. বুধেই ওড়িশার মুখ্যমন্ত্রী পদে বসার জন্য শপথ নিতে চলেছেন Mohan Charan Majhi. সকালে Chandrababu Naidu-র শপথগ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয় এবং সন্ধ্যায় রয়েছে Mohan Charan Majhi-র শপথগ্রহণ অনুষ্ঠান।

অন্ধ্রপ্রদেশ-ওড়িশায় মেগা শপথগ্রহণ

গত রবিবার দিল্লিতে মেগা শপথগ্রহণ (Oath Ceremony) অনুষ্ঠানে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদের জন্য শপথ নেন নরেন্দ্র মোদী। তার পাশাপাশি শপথগ্রহণ করেন মোদী মন্ত্রিসভার নির্বাচিত সদস্যরাও। বুধবার সকাল ১১.২৭-এ শপথগ্রহণ করলেন তেলুগু দেশম পার্টি প্রধান চন্দ্রবাবু নাইডু। তাঁর সঙ্গে শপথ নেন দলের আরও অনেকে। মোদী ছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। উপস্থিত ছিলেন আরও বহু গণ্যমান্য ব্যক্তি। এই নিয়ে চতুর্থবারের জন্য অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে বসলেন N Chandrababu Naidu.

আরও পড়ুন : PM Modi Cabinet 3.0 : মোদী মন্ত্রিসভায় কোন দায়িত্ব পেলেন Sukanta-Shantanu?

অন্যদিকে, বুধবারই ওড়িশার অনগ্রসর শ্রেণির মোহন চরণ মাঝি শপথগ্রহণ (Oath Ceremony) করবেন সন্ধ্যায়। চারবারের বিধায়ক ৫২ বছরের মোহন মাঝি বিকেল ৫টায় শপথগ্রহণ করবেন। উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী মোদী। উপস্থিত থাকবেন আরও অনেকেই। ওড়িশার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেডি নেতা নবীন পট্টনায়েককেও আমন্ত্রণ জানানো হয়েছে এই অনুষ্ঠানে।

গত ২৪ বছর ধরে ওড়িশার রাশ ছিল নবীন পট্টনায়েকের হাতে। চব্বিশের লোকসভা নির্বাচনে সেই নবীন জমানায় ইতি টানল বিজেপি। এই শপথগ্রহণ অনুষ্ঠান যাতে সকলে দেখতে পারেন তার জন্য ওড়িশা সরকার ভুবনেশ্বরে সব অফিস দুপুর ১টা থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular