Monday, June 17, 2024
Homeরাজ্যPM Modi Cabinet 3.0 : মোদী মন্ত্রিসভায় কোন দায়িত্ব পেলেন Sukanta-Shantanu?

PM Modi Cabinet 3.0 : মোদী মন্ত্রিসভায় কোন দায়িত্ব পেলেন Sukanta-Shantanu?

মোদী মন্ত্রিসভায় কে কোন মন্ত্রক পেতে চলেছে সেদিকে সোমবার সকাল থেকেই নজর ছিল সকলের। এদিন বিকেলে নতুন মন্ত্রিসভাকে নিয়ে প্রথম বৈঠকও সারেন মোদী। জানা গিয়েছে তাঁর কয়েকটি মন্ত্রকে এবার কোনও পরিবর্তন হচ্ছে না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী থাকছেন অমিত শাহ। প্রতিরক্ষা মন্ত্রক থাকছে রাজনাথ সিং-এর হাতেই। অর্থ মন্ত্রকের দায়িত্ব ফের নির্মলা সীতারামনই পেয়েছেন।

এবারও বিদেশমন্ত্রক থাকল এস জয়শঙ্করের হাতে এবং রেলমন্ত্রকের দায়িত্ব থাকছে অশ্বিনী বৈষ্ণবের কাছে। এবারও সড়ক পরিবহণ মন্ত্রী করা হয়েছে নিতিন গড়করিকে এবং জে পি নাড্ডাকে ফের স্বাস্থ্যমন্ত্রী করা হয়েছে।

আরও পড়ুন : Modi Govt 3.0 : নতুন মন্ত্রীদের নিয়ে নিজের বাসভবনে প্রথম বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী মোদী

শান্তনু এবং সুকান্ত কোন কোন দায়িত্বে?

বাংলা থেকে দুই সাংসদ শান্তনু ঠাকুর এবং সুকান্ত মজুমদারও মোদীর মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন। বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর গতবারও মন্ত্রিসভার অঙ্গ ছিলেন। কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী পদের দায়িত্ব পেলেন তিনি। অন্যদিকে, বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে করা হয়েছে শিক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী। দায়িত্ব পাওয়ার পরই তিনি তুলে ধরেছেন বাংলার বুকে হয়ে চলা শিক্ষাদুর্নীতির বিষয়টিকে। তিনি জানান, সবার প্রথমে তিনি ধরনায় বসা শিক্ষকদের সঙ্গে দেখা করবেন।

এদিকে, বাংলা থেকে পূর্ণাঙ্গ মন্ত্রী না করার বিষয়টিকে খুঁচিয়ে তোপ দেগেছে তৃণমূল শিবির। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র শান্তনু সেন বলেন, ‘রাজ্যে বিজেপি ১২টি আসন পেলেও, শুধুমাত্র ২ জন মন্ত্রিসভায় ঠাঁই দেওয়া থেকেই এটা স্পষ্ট যে বাংলার প্রতি কতটা উদাসীন তারা।’

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular