Saturday, February 24, 2024
HomeউৎসবCM Mamata Banerjee visit Gangasagr Mela "যদি কুম্ভমেলা ওদের সুয়োরানি...

CM Mamata Banerjee visit Gangasagr Mela “যদি কুম্ভমেলা ওদের সুয়োরানি হয়, গঙ্গাসাগর কি দুয়োরানি”: মুখ্যমন্ত্রী

CM Mamata Banerjee visit Gangasagr Mela

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা :

৩ দিনের গঙ্গাসাগর সফরের শুরুতেই কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গঙ্গাসাগর মেলা নিয়ে কেন্দ্র সরকারের উদাসীনতা নিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ গঙ্গাসাগর মেলাকে জাতীয় মেলার স্বীকৃতি দেওয়ার জন্য কেন্দ্র সরকারকে বার বার চিঠি দেওয়া হলেও তার কোনও জবাব আসেনি। মুখ্যমন্ত্রী বলেন, ‘কুম্ভমেলাকে কেন্দ্র সবরকম সাহায্য করলেও গঙ্গাসাগর নিয়ে কোনও সহয়োগিতার বালাই নেই’। সাগরে পৌঁছেই মুখ্যমন্ত্রী কপিল মুনির আশ্রমে পুজো দেন। কেন্দ্রের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ যে অভিযোগ ও দাবি করেছেন মুখ্যমন্ত্রী তা এক নজরে দেখে নেওয়া যাক–

প্রসঙ্গ : গঙ্গাসাগর মেলায় কেন্দ্রের আর্থিক সাহায্য

 “কুম্ভমেলায় সব টাকা ভারত সরকার দেয়। কিন্তু এখানে এক পয়সাও দেয় না। যদি কুম্ভমেলা ওদের সুয়োরানি হয়, গঙ্গাসাগর কি দুয়োরানি হয়ে গেল?”

প্রসঙ্গ : গঙ্গাসাগর মেলাকে জাতীয় মেলা ঘোষণার দাবি

 “আমি অনেকবার চিঠি দিয়েছি। প্রধানমন্ত্রীকে অনেকবার চিঠি লিখেছি গঙ্গাসাগরকে জাতীয় মেলা ঘোষণা করা উচিত। কুম্ভ যদি ওয়ান হয়, এটা টু পাওয়া উচিত। আমি মনে করি কুম্ভ থেকে এটা কিছুতেই কম নয়। কুম্ভ মেলা রোড কানেকটেড, রেল কানেকটেড। কিন্তু এটা জল পেরিয়ে আসতে হয়। সেই জন্যই সবাই বলে সব তীর্থ বার বার, গঙ্গা সাগর একবার। কিন্তু আজ একবার যাঁরা গঙ্গাসাগরে এসেছেন তাঁরা বারবার আসেন। আগে গঙ্গাসাগরে থাকার জায়গা পর্যন্ত ছিল না। এখন কিন্তু সব ব্যবস্থা করা আছে। আপনারা যখন প্রশ্নের উত্তর না পেলে অপেক্ষা করেন আমাকেও অপেক্ষা করতে হবে।”

গঙ্গাসাগর মেলা হবে ৮ থেকে ১৬ জানুয়ারি

এবছর  গঙ্গাসাগর মেলা হবে ৮ থেকে ১৬ জানুয়ারি। অন্য দিকে, ১৪ জানুয়ারি সকাল ১১টা ৪৬ মিনিট থেকে পরের দিন ভোর ৫টা ৭ মিনিট পর্যন্ত পুণ্যস্নানের তিথি। তার আগে সাগরমেলার প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ের কাজ চলছে। মেলার প্রস্তুতি নিয়ে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকও করবেন মুখ্যমন্ত্রী।
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular