Sunday, September 8, 2024
HomeবিনোদনFILMSA failed love story ব্যর্থ প্রেমের কাহিনি 'সন্ধি-বিচ্ছেদ'

A failed love story ব্যর্থ প্রেমের কাহিনি ‘সন্ধি-বিচ্ছেদ’

জুলেখা নাসরিন, ইন্ডিয়া নিউজ বাংলা : A failed love story এমএ পাস বেকার দেবশঙ্কর। বিভিন্ন জায়গায় চাকরির চেষ্টায় ইন্টারভিউ দিলেও এখনও ভাগ্যে শিকে ছিঁড়েনি। কাকাবাবুর চেষ্টায় মাঝে মধ্যে দু-একটা ছাত্রছাত্রী ঠিক জুটে যায় পড়ানোর জন্য। কিন্তু, আজকের দিনে টিউশন পড়িয়ে তো কেউ আর সকার হতে পারেনা? তাই বেকারের তকমাটা আর দেবশঙ্করের পিছু ছাড়ে না।

স্বজনহীন দেবশঙ্কর, থাকে উত্তর কলকাতার মেসে A failed love story

এই বিশ্ব সংসারে দেবশঙ্করের আপন বলতে কেউ নেই। সেই কারণে কিশোর থেকে শৈশব তাঁর কেটেছে কাকার বাড়িতে। কিন্তু ইদানীং কাকিমার খিটখিটানিতে বিরক্ত হয়ে উত্তর কলকাতার ঘিঞ্জি পরিবেশের এক মেসে থাকতে বাধ্য হচ্ছে সে। তবে কাকার বাড়িতে রয়েছে তাঁর নিত্য যাতায়াত, সেই সঙ্গে কাকিমার টুকটাক ফরমায়েশ খাটা।

দেবশঙ্করের কাশীযাত্রা A failed love story

কাকাবাবুর অনুরোধ দেবশঙ্করকে কাশীধামে যেতে হবে তাঁর বিধবা বোনকে ছাড়তে। ইচ্ছা না থাকলেও অগত্যা পিসিকে নিয়ে কাশী যেতে বাধ্য হয় দেবশঙ্কর। পিসির সঙ্গে আলাপ হওয়ার পর, পিসির মধ্যে যেন নিজের মাকে খুঁজে পেল দেবশঙ্কর। কাশীতে পৌঁছে সে দেখল পিসির মতো হাজারও বিধবা রয়েছে সেখানে। সেই বিধবাদের মধ্যে দেবশঙ্কর খুঁজে পেল অপরূপাকে।

কিন্তু কে এই অপরূপা? এত বিধবার ভিড়ে বছর ২৪-এর মেয়েটি এখানে কী করছে? হাজার প্রশ্ন ঘুরপাক খেতে থাকে তাঁর মনে। অপরূপা দায়িত্ব নিয়ে দেবশঙ্করকে পুরো কাশী শহর ঘুরে দেখায়। নিজের অজান্তেই কখন যেন দেবশঙ্কর ভালোবেসে ফেলে অপরূপাকে। যদিও অপরূপা সেই ভালোবাসা অস্বীকার করে। তারপর এক সময় অপরূপা হারিয়ে যায় দেবশঙ্করের কাছ থেকে। সে অনেক খোঁজে অপরূপাকে। কলকাতা ছেড়ে অপরূপার খোঁজে কাশীবাসী হয়ে পড়েন দেবশঙ্কর। কিন্তু কোথাও সে খুঁজে পায় না তাঁর মনের মানুষকে। অপরূপা হারিয়ে যাওয়ায় ক্রমশ অসুস্থ হয়ে পড়ে দেবশঙ্কর। অসুস্থতার খবর পাওয়ার পর ফিরবে কি অপরূপা দেবশঙ্করের কাছে? নাকি ব্যর্থই থেকে যাবে প্রেম!

ব্যর্থ প্রেমের কাহিনি ‘সন্ধি বিচ্ছেদ’ A failed love story

রিফ্লেকশন মিডিয়ার সহযোগিতায় নিমাই শাসমলের প্রযোজনায় এবং সোনাচাঁদ সামন্তের পরিচালনায় পর্দায় ফুঁটে উঠেছে ব্যর্থ প্রেমের কাহিনি ‘সন্ধি-বিচ্ছেদ’। টানটান এই চিত্রনাট্যে অভিনয় করেছেন দেবিকা মুখার্জি, বোধিসত্ত্ব মজুমদার, অরুণাভ দত্ত, দেবাশিস গাঙ্গুলি, অনুপ চক্রবর্তী, অয়ন্তিকা নাথ, পম্পা গোস্বামী, নিমাই শাসমলের মতো শিল্পীরা। গীতিকার, সুরকার ও গায়ক দেবদীপ মুখার্জির কণ্ঠজাদু এবং চিত্রগ্রাহক উদয় রায়ের নিপুণতায় এক অন্য মাত্রা তৈরি হয়েছে এ ছবিতে। আগামী ২৮ জানুয়ারি নজরুল তীর্থ প্রেক্ষাগৃহ এবং কৃষ্টি মেমোরিয়ালে মুক্তি পাচ্ছে ব্যর্থ প্রেমের কাহিনি ‘সন্ধি-বিচ্ছেদ’। ছবির কাহিনি দর্শকদের মন ছুঁয়ে যাবে আশা করাই যায়।

আরও পড়ুন : ‘Badhaai Do’ first look মুক্তি পাচ্ছে ‘বাধাই দো’ ছবির ট্রেলার

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular