Monday, May 20, 2024
Homekolkataদিল্লিতে তৃণমূল কংগ্রেসের মেগা বিক্ষোভের পরিকল্পনা! তিন জায়গায় দু'দিন ধরে প্রতিবাদের জন্য...

দিল্লিতে তৃণমূল কংগ্রেসের মেগা বিক্ষোভের পরিকল্পনা! তিন জায়গায় দু’দিন ধরে প্রতিবাদের জন্য পুলিশের কাছে অনুমতি প্রার্থনা

এম জি এন আর ই জি এ-তে বাংলার বকেয়া টাকা আদায়ের জন্য ২ অক্টোবর দিল্লিতে তৃণমূল সমাবেশের ডাক দিয়েছিল। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে সেই ডাক দিয়েছিলেন অভিষেক ব্যানার্জী। কিন্তু সেই কর্মসূচিতে অনুমতি দেয়নি অমিত শাহের পুলিশ। এবার তাই আরও একবার  বিক্ষোভের পরিকল্পনা নিয়ে চিঠি তৃণমূলের।

তৃণমূলের তরফ থেকে দিল্লি পুলিশকে দেওয়া চিঠিতে তিন জায়গায় বিক্ষোভের পরিকল্পনার কথা বলা হয়েছে। সেই বিক্ষোভ ২ অক্টোবরের পাশাপাশি ৩ অক্টোবরও চলবে বলা জানানো হয়েছে তৃণমূলের তরফ থেকে। চিঠিতে বলা হয়েছে অভিষেক ব্যানার্জী বিক্ষোভের নেতৃত্ব দেবেন। দলের সর্বোচ্চ নেতা মমতা ব্যানার্জী সেই বিক্ষোভে যোগ দেবেন বলে চিঠিতে জানানো হয়েছে।

পার্লামেন্ট স্ট্রিট পুলিশ স্টেশনে দিল্লি পুলিশের ডিসিপির কাছে দেওয়া চিঠিতে তিন জায়গায় বিক্ষোভের কথা বলা হয়েছে তৃণমূল কংগ্রেসের তরফ থেকে। এই তিনটি জায়গা হল যন্তরমন্তর, কৃষি ভবনের বাইরে এবং গিরিরাজ সিং-এর বাসভবনের বাইরে।

২১ জুলাইয়ের মঞ্চ থেকে অভিষেক ব্যানার্জী দিল্লি চলোর কর্মসূচি ঘোষণা করেছিলেন। তিনি বলেছিলেন, ২ অক্টোবর দিল্লি যাবেন এবং বাংলার বকেয়া টাকা আটকে রাখার প্রতিবাদ করে কৃষি ভবনের বাইরে বিক্ষোভ জানাবেন। পরবর্তী সময়ে রামলীলা ময়দানে সেই কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও এখনো তার কোনো অনুমতি দেয়নি দিল্লি পুলিশ।

অভিষেক ব্যানার্জী বলেছিলেন, তাদের সামনে তিনটি বিকল্প রয়েছে বকেয়া টাকা আদায়ের জন্য। আবেদন, নিবেদন ও বিক্ষোভ। মমতা ব্যানার্জী তৃতীয় বিকল্প বেছে নিতে বলেছেন বলে জানিয়েছিলেন অভিষেক ব্যানার্জী।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular