Saturday, February 24, 2024
Homeওয়েস্ট বেঙ্গলformer MP Prasenjit Barman passes away from Cooch Behar প্রয়াত প্রাক্তন সাংসদ...

former MP Prasenjit Barman passes away from Cooch Behar প্রয়াত প্রাক্তন সাংসদ প্রসেনজিৎ বর্মন, কোচবিহারে শোকের ছায়া

অমিত সরকার, কোচবিহার, ইন্ডিয়া নিউজ বাংলা : গুরুতর অসুস্থ অবস্থায় কোচবিহার এম জে এন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সিসিইউ-তে চিকিৎসাধীন থাকাকালীন শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ ও প্রাক্তন বিধায়ক প্রসেনজিৎ বর্মন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। দীর্ঘদিন ধরেই তিনি শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। কিছুদিন আগেই তাঁকে শিলিগুড়ির একটি বেসরকারি নার্সিংহোমে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়। সেখানে চলছিল তাঁর চিকিৎসা। এরপর সুস্থ হয়ে ওঠার পর ফের কোচবিহারে বাড়িতে আনা হয় প্রসেনজিৎ বর্মনকে। কিন্তু হঠাৎই নতুন করে ফের অসুস্থ হওয়ায় তাঁকে তড়িঘড়ি কোচবিহার এম জে এন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই সিসিইউ বিভাগে চলছিল তাঁর চিকিৎসা। চিকিৎসারত অবস্থায় বুধবার ভোর ৬টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

রাজবংশী একাডেমির প্রথম চেয়ারম্যান ছিলেন প্রসেনজিৎ বর্মন (former MP Prasenjit Barman passes away from Cooch Behar)

প্রসেনজিৎ বর্মন একদিকে যেমন ছিলেন প্রাক্তন সাংসদ তেমনি ছিলেন প্রাক্তন বিধায়ক। পাশাপাশি রাজবংশী ভাষায় একাডেমির প্রথম চেয়ারম্যান ছিলেন তিনি। কোচবিহার জেলার অন্যতম বর্ষীয়ান আইনজীবী হিসেবেও তাঁর অবদান অতুলনীয়। তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠালগ্ন থেকেই দলের অনুগত সৈনিক হিসেবে কাজ করে গিয়েছেন তিনি। তৃণমূল কংগ্রেস প্রতিষ্ঠার সময় কোচবিহার জেলা তৃণমূলের চেয়ারম্যান করা হয়েছিল তাঁকে।

বর্ষীয়ান এই নেতার প্রয়াণে কোচবিহার জেলার বিভিন্ন রাজনৈতিক নেতৃত্ব শোক প্রকাশ করেছেন। কোচবিহার জেলার রাজনীতিতে এক অপূরণীয় ক্ষতি হয়ে গেল বলে শোকপ্রকাশ করেন অনেকেই। পরিবারের পাশে থেকে সমবেদনা জানাতে জেলার উচ্চস্থানীয় নেতৃত্ব উপস্থিত হন তাঁর বাড়িতে। ছিলেন গিরীন্দ্রনাথ বর্মন-সহ অনেকেই।

————-
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular