Sunday, September 8, 2024
HomeBreakingWeather Update : তীব্র দাবদাহে স্বস্তি দিতে কোথায় কোথায় পড়তে পারে বৃষ্টি?

Weather Update : তীব্র দাবদাহে স্বস্তি দিতে কোথায় কোথায় পড়তে পারে বৃষ্টি?

তীব্র দাবদাহের মধ্যে এবার সুখবর। রাজধানী দিল্লি, নয়ডা বুধবার রাত থেকেই ঝোড়ো হাওয়ার সাক্ষী থেকেছে। অস্বস্তিকর গরমে তাতে কিছুটা স্বস্তি মিললেও এবার গরম কিন্তু যায়নি। এরই মধ্যে আবহাওয়া দফতর শোনালো ভালো খবর। রাজধানীতে শীঘ্রই বৃষ্টি (Weather Update) হতে পারে বলে জানানো হয়েছে।

কী জানা যাচ্ছে?

আবহাওয়া দফতরের খবর (Weather Update) অনুযায়ী, আগামী ২ ঘণ্টার মধ্যে উত্তর দিল্লি, উত্তর-পূর্ব দিল্লি, উত্তর-পশ্চিম দিল্লি, পশ্চিম দিল্লি, মধ্য দিল্লি, এনসিআরে ঝোড়ো হাওয়া যেমন বইবে তেমনই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

আরও পড়ুন : Monsoon Forecast 2024 : আসছে বর্ষা, কী বলছে হাওয়া অফিস?

সকাল ৭.২১ নাগাদ আইএমডি আপডেট (Weather Update) দিয়েছে যে, দিল্লি ছাড়া সোনিপত, রোহতক, খরখোদা (হরিয়ানা), বাগপত, খেকড়া, মোদীনগর, পিলখুয়ার (উত্তরপ্রদেশ) কিছু স্থান এবং সংলগ্ন কিছু এলাকায় হালকা থেকে মাঝারি মানের বৃষ্টি হতে পারে।

কেমন থাকবে আজ দিল্লির আবহাওয়া?

IMD-র (Weather Update) পক্ষ থেকে জানানো হয়েছে, দিল্লি সহ এনসিআরে বৃহস্পতিবার বজ্র-বিদ্যুৎসহ হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। প্রতি ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। আঁধিও হতে পারে।

আরও পড়ুন : Heatwave : তীব্র তাপপ্রবাহের কারণে Delhi-তে জারি Red Alert

বিহারের আবহাওয়া কেমন থাকবে?

IMD জানিয়েছে (Weather Update) বিহারের কিছু জেলায় মুষলধারে বৃষ্টি হতে পারে। অররিয়া, কিষাণগঞ্জ, সুপৌল এবং মধুবনীতে ভারী বৃষ্টিপাত হতে পারে। অ্যালার্ট-ও জারি করা হয়েছে। সেই সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে।

পশ্চিমবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

এদিকে বর্ষা উত্তরবঙ্গের ইসলামপুরে অবস্থান করলেও, দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুর দক্ষিণবঙ্গে প্রবেশের অনুকূল পরিবেশ তৈরি বলে জানিয়েছে আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, আগামী দুই থেকে তিন দিনের মধ্যে উত্তরবঙ্গের বাকি অংশে এবং দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করতে চলেছে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular