Monday, June 17, 2024
Homeরাজ্যমালদাTemporary workers protesting at Malda Medical মালদা মেডিক্যালে ভাইস প্রিন্সিপালের অফিস ঘেরাও...

Temporary workers protesting at Malda Medical মালদা মেডিক্যালে ভাইস প্রিন্সিপালের অফিস ঘেরাও করে বিক্ষোভ অস্থায়ী কর্মীদের

রণজিৎ দাস, মালদা, ইন্ডিয়া নিউজ বাংলা : বিভিন্ন বিভাগে কাজ ফিরে পাওয়ার দাবি জানিয়ে ভাইস প্রিন্সিপালের অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখালেন মালদা মেডিক্যাল কলেজের ১৩৫ জন অস্থায়ী কর্মী। মঙ্গলবার দুপুরে মেডিক্যাল কলেজের অস্থায়ী কর্মীদের আচমকা এই বিক্ষোভের জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বিক্ষোভ সামলাতে ভাইস প্রিন্সিপাল ডা. পুরঞ্জয় সাহার অফিস ঘরের সামনে মোতায়েন করা হয় ইংরেজবাজার থানার পুলিশকে। কিন্তু পুলিশের সামনেই মেডিক্যাল কলেজের অস্থায়ী কর্মীরা কাজে পুনর্বহাল রাখার দাবি জানিয়ে ব্যাপক বিক্ষোভ দেখায়।

Temporary workers protesting at Malda Medical মালদা মেডিক্যালে বিক্ষোভ ১৩৫ জন অস্থায়ী কর্মীর

বিক্ষোভকারী অস্থায়ী কর্মীদের অভিযোগ, গত কয়েক মাস ধরে তাঁদের কাজে পুনর্বহাল করার দাবি নিয়ে আন্দোলন চলছিল। এরপর রাজ্য স্বাস্থ্য দফতর থেকে তাদের কাজে পুনর্বহাল করার জন্য নির্দেশ পাঠানো হয়। কিন্তু মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের উদাসীনতায় এই অস্থায়ী কর্মীরা কাজে যোগ দিতে পারেননি। আর তারই জেরে এদিন ভাইস প্রিন্সিপালের অফিস ঘেরাও করে বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছে। অবিলম্বে কাজে পুনর্বহাল না করা হলে এই আন্দোলন চলবে বলেও সরাসরি জানিয়ে দিয়েছেন বিক্ষোভকারী অস্থায়ী কর্মীরা।

সূত্রের খবর, মালদা মেডিক্যাল কলেজে ডাটা এন্ট্রি অপারেটর, টেকনিক্যাল, গ্রুপ ডি-সহ বিভিন্ন বিভাগের ১৩৫ জন অস্থায়ী কর্মী রয়েছেন। যাদেরকে পুজোর আগে করোনা সংক্রমণের মধ্যে আচমকাই কাজ থেকে বাদ দেওয়া হয়েছিল বলে অভিযোগ। এরপর এই অস্থায়ী কর্মীরা এক টানা কয়েক মাস ধরে লাগাতার বিক্ষোভ এবং অবস্থান চালিয়ে গিয়েছেন। পরবর্তীতে রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে ওই অস্থায়ী কর্মীদের কাজে পুনর্বহাল করার জন্য নির্দেশ পাঠানো হয়। কিন্তু তারপরেও সেই অস্থায়ী কর্মীদের এখনও কাজে যোগ দেওয়ানো হয়নি। আর তার পরিপ্রেক্ষিতে এদিন বিক্ষোভ দেখান অস্থায়ী কর্মীরা।

আরও পড়ুন : Junior Doctors Protest in Burdwan Medical College দিল্লির রেশ বাংলাতেও, বিক্ষোভে সামিল বর্ধমান মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তাররা

Temporary workers protesting at Malda Medical মালদা মেডিক্যালে বিক্ষোভ ১৩৫ জন অস্থায়ী কর্মীর

মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল অস্থায়ী কর্মচারী সমিতির সম্পাদক পিণ্টু শেখ বলেন, ‘দীর্ঘদিন ধরে আমরা মেডিক্যাল কলেজে কাজ করে আসছি। বিভিন্ন বিভাগে মোট ১৩৫ জন অস্থায়ী কর্মী রয়েছেন। কিন্তু যখন আমাদের নতুন করে জয়েন করানোর জন্য রাজ্য স্বাস্থ্য দফতর নির্দেশ দেয় সেই চিঠি আমরা পেয়েছিলাম। কিন্তু রহস্যজনকভাবে আমাদের মেডিক্যাল কলেজে নতুন করে কাজে পুনর্বহাল করানো হচ্ছে না। পাশাপাশি কবে আমাদেরকে কাজে নিযুক্ত করা হবে, সে ব্যাপারেও মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ কিছু জানাচ্ছে না। এই উদাসীনতার মনোভাব দেখে আমরা বাধ্য হয়েছি আন্দোলন করতে। অবিলম্বে যদি আমাদের কাজে না নেওয়া হয় তাহলে আগামীতে বৃহত্তর আন্দোলন চলবে।’ যদিও এ প্রসঙ্গে মালদা মেডিক্যাল কলেজের ভাইস প্রিন্সিপাল ডা. পুরঞ্জয় সাহা কোনও মন্তব্য করেননি।

————–
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular