Tuesday, June 18, 2024
Homeরাজ্যCyclone Remal Update : রবিবার রাতেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় 'রেমাল', কোথায়...

Cyclone Remal Update : রবিবার রাতেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ‘রেমাল’, কোথায় জানেন?

বেশ কিছুদিন ধরেই সংবাদ শিরোনামে ঘোরাফেরা করছে ঘূর্ণিঝড় রেমাল-এর (Cyclone Remal Update) নাম। কোথায় এটি আছড়ে পড়তে পারে, কবে আছড়ে পড়তে পারে সেই নিয়ে প্রশ্নও বহু। ইতিমধ্যেই আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে যে নিম্নচাপ অঞ্চল তৈরি হয়েছিল, তা নিম্নচাপে পরিণত হয়ে গিয়েছে। এটি ক্রমশ স্থলভাগের দিকে এগিয়ে যাবে। শনিবার সকালে এই নিম্নচাপ আরও ঘনীভূত হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে যেতে পারে।

কোথায় আছড়ে পড়বে ‘রেমাল’?

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এই মুহূর্তে নিম্নচাপের অবস্থান মধ্য বঙ্গোপসাগরে। এটি ক্যানিং থেকে ৮১০ কিলোমিটার এবং বাংলাদেশের খেপুপাড়া থেকে ৮০০ কিলোমিটার দূরে রয়েছে। শনিবার সন্ধ্যায় এটি ঘূর্ণিঝড়ের (Cyclone Remal Update) আকার নিতে পারে। রবিবার মাঝরাতে এটি স্থলভাগে আছড়ে পড়তে পারে। পূর্বাভাস, বাংলাদেশের খেপুপাড়া এবং সংলগ্ন পশ্চিমবঙ্গের সাগর দ্বীপের উপকূলে এটি আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন : Cyclone Remal Alert : ধেয়ে আসছে সাইক্লোন রিমেল? বাংলায় কি প্রভাব পড়বে?

নিম্নচাপ এবং ঘূর্ণিঝড়ের (Cyclone Remal Update) কারণে শুক্রবার থেকেই উপকূল সংলগ্ন এলাকায় বৃষ্টি শুরু হয়ে যেতে পারে। দক্ষিণবঙ্গে সপ্তাহ শেষে ভারতী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। জানা গিয়েছে, শনিবার উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে এবং সেই সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে। আবার, রবিবার কলকাতা এবং হাওড়াতে কমলা সতর্কতা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গে বৃষ্টি শুরু হতে পারে রবিবার থেকে। হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি এবং মালদহে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার এবং মঙ্গলবার উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular