Saturday, July 27, 2024
Homeরাজ্যCyclone Remal Alert : ধেয়ে আসছে সাইক্লোন রিমেল? বাংলায় কি প্রভাব পড়বে?

Cyclone Remal Alert : ধেয়ে আসছে সাইক্লোন রিমেল? বাংলায় কি প্রভাব পড়বে?

সাইক্লোন রিমেল (Cyclone Remal Alert) কি সত্যি ধেয়ে আসছে? বঙ্গে এর আদৌ কোনও প্রভাব পড়বে কি? এমনই প্রশ্ন কিন্তু উঁকি দিচ্ছে অনেকেরই মনে। বুধবার আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়, বুধবার উত্তর তামিলনাডু ও দক্ষিণ অন্ধ্রপ্রদেশ সংলগ্ন এলাকাতে সমুদ্রতল থেকে প্রায় সাত কিলোমিটার উপরে একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে এবং তা বঙ্গোপসাগরের উত্তর-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে। এবার জানানো হচ্ছে, পশ্চিম মধ্য এবং দক্ষিণ বঙ্গোপসাগরের উপর নিম্নচাপটি অবস্থান করছে।

হাওয়া অফিসের পক্ষ থেকে পূর্বাভাস দেওয়া হয়েছিল যে, আগামী ২৬ মে রবিবার উপকূলের জেলাগুলিতে দুর্যোগের সম্ভাবনা রয়েছে। ২৬ মে সন্ধ্যায় এটি প্রবল ঘূর্ণিঝড়ের (Cyclone Remal Alert) রূপ নিতে পারে এবং বাংলাদেশ ও সংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূলের কাছাকাছি পৌঁছতে পারে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে সপ্তাহান্তে বৃষ্টি হতে পারে। সঙ্গে ঝোড়ো হাওয়াও বইতে পারে। তবে এটি কোথায় আছড়ে পড়বে তা এখনও সুস্পষ্টভাবে কিছু বলা হয়নি।

আরও পড়ুন : Weather Update : তীব্র দাবদাহের মাঝে ঘূর্ণিঝড়ের সম্ভাবনা? কোথায় কোথায় হতে পারে বৃষ্টি?

পরিস্থিতিকে বিচার করে, শুক্রবার সকাল থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি হয়েছে। ঢেউয়ের উচ্চতা বাড়বে বলেও জানানো হয়েছে। দক্ষিণবঙ্গে আগামী সাতদিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই সাময়িকভাবে গরমের দাবদাহ থেকে একটু হলেও স্বস্তি পাওয়া যাবে বলে মনে করছেন অনেকে।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular