Friday, July 26, 2024
Homeরাজ্যদক্ষিণ ২৪ পরগণাRoyal Bengal Tiger was caught in Kultali  ধরা পড়ল রয়্যাল বেঙ্গল টাইগার,...

Royal Bengal Tiger was caught in Kultali  ধরা পড়ল রয়্যাল বেঙ্গল টাইগার, কুলতলিতে ৬ দিনের আতঙ্কের যবনিকা পতন

শম্ভুনাথ মণ্ডল, দক্ষিণ ২৪পরগনা, ইন্ডিয়া নিউজ বাংলা : অবশেষে বন দফতেরর পাতা খাঁচায় ধরা পড়ল সুন্দরবনের রয়্যাল বেঙ্গল টাইগার। টানা ৬ দিন ধরে কুলতলির লোকালয়ে ঘুরে বেড়াচ্ছিল বাঘটি। আজ কুলতলির কেল্লা শিবপুর এলাকা লাগোয়া জঙ্গল থেকে ধরা পড়ল বাঘটি।

ঘুমপাড়ানি গুলিতে কাবু রয়্যাল বেঙ্গল Royal Bengal Tiger was caught in Kultali 

গত বুধবার জঙ্গল ছেড়ে মৈপীঠে ঢুকে পড়ে রয়্যাল বেঙ্গলটি। বন দফতর বাঘটিকে ধরতে এলে পালিয়ে যায়। এরপর গোটা এলাকায় ১৪৪ ধারা জারি করে এলাকাবাসীকে সতর্ক করে বন দফতর। দক্ষিণরায়কে ধরার জন্য ৩ স্তরে নাইলনের জাল দিয়ে ঘিরে ফেলা হয় এলাকা। জঙ্গলেই গাছের মধ্যে উঠে বন্দুক হাতে দিনরাত এক করে ফেলেন বনকর্মীরা। বাঘকে ফাঁদে ফেলার জন্য ২টি খাঁচা পাতা হয়েছিল। এমনকী বাঘের গতিবিধি নজরে রাখার জন্য ওড়ানো হয়েছিল ড্রোন ক্যামেরাও। পাশাপাশি আনা হয় দমকলবাহিনীকেও।

অবশেষে খাঁচাবন্দি বাঘ

আরও পড়ুন : BCCI president Sourav Ganguly tests positive for coronavirus করোনায় আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়, নেগেটিভ রিপোর্ট ডোনা-সানার

বাঘ ধরার জন্য নাইলনের জাল দিয়ে ঘিরে ফেলা হয় এলাকাটিকে

আজ সকালেই রয়্যাল বেঙ্গল টাইগারকে ধরার জন্য পিয়ালি নদী থেকে দমকলকর্মীরা প্রথম জল স্প্রে করে। এইসময় হঠাৎ করে বাঘের দেখা মিলতেই সজাগ হয়ে পড়েন বনকর্মীরা। এক ঝলক দেখা দিয়েই জঙ্গলে গা ঢাকা দেয় রয়্যাল বেঙ্গলটি। এরপরই ড্রোন ক্যামেরার মাধ্যমে বনকর্মীরা বাঘের অবস্থান স্পষ্ট করে ঢুকে পড়েন জঙ্গলে। গাছের উপর থেকে বাঘ দেখতে পেয়ে ২টি ঘুমপাড়ানি গুলি ছোড়ে তাঁরা। গুলি গিয়ে লাগে বাঘটির পায়ে। অবশেষে দীর্ঘ প্রচেষ্টার পর খাঁচাবন্দি করা হয় গত ৬ দিন লোকালয়ে দাপিয়ে বেড়া বাঘটিকে।

————–
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular