Saturday, July 27, 2024
Homeরাজ্যদক্ষিণ ২৪ পরগণাRoyal Bengal Tiger was caught in Gosaba গোসাবার কুমিরমারিতে কয়েক ঘণ্টার চেষ্টাতেই...

Royal Bengal Tiger was caught in Gosaba গোসাবার কুমিরমারিতে কয়েক ঘণ্টার চেষ্টাতেই খাঁচাবন্দি বাঘ

শম্ভুনাথ মণ্ডল, দক্ষিণ ২৪ পরগনা, ইন্ডিয়া নিউজ বাংলা : বছর শেষের আগের দিন থেকে বাঘের ভয়ে আতঙ্কিত গোসাবার মানুষের স্বস্তি ফিরে এল নববর্ষের প্রথম দিনের রাতেই। পরপর দুটি ঘুমপাড়ানি গুলি চালিয়ে দক্ষিণরায়কে খাঁচাবন্দি কুমিরমারির অফিসপাড়া থেকে বাঘটিকে ধরে আপাতত চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছে। তার শারীরিক পরীক্ষার পর সুধন্যখালি জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বাঘটিকে।

Royal Bengal Tiger was caught in Gosaba গোসাবার কুমিরমারিতে কয়েক ঘণ্টার চেষ্টাতেই খাঁচাবন্দি বাঘ

সূত্রের খবর, কুমিরমারিতে শনিবার সন্ধ্যায় হরিপদ মণ্ডল নামে স্থানীয় এক ব্যক্তির বাড়িতে বাঘ ঢুকেছে বলে খবর যায় বন দফতরে। সেখানে পৌঁছে বনকর্মীরা দুটি ঘুমপাড়ানি গুলি ছুড়ে বাঘটিকে খাঁচাবন্দি করে।

গ্রামবাসী সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে গোসাবার সাতজেলিয়ার চরগেরি এলাকা সংলগ্ন জঙ্গলে ঢুকে পড়ে বাঘ। স্থানীয়রা বিষয়টি টের পাওয়ার পর স্বাভাবিক ভাবেই তীব্র আতঙ্ক ছড়ায় এলাকায়। বন দফতরের পক্ষ থেকে জাল দিয়ে এলাকা ঘিরে ফেলে শুরু করা হয় বাঘের খোঁজ। আর একদিন পরেই মিলল সাফল্য। কয়েকদিন আগেই কুলতলির লোকালয় ঢুকে পড়া একটি বাঘকে বাগে পেতে নাকানিচোবানি খেতে হয় বনকর্মীদের। তবে গতকাল রাতে কুমিরমারির অফিসপাড়ায় বাঘটিকে দ্রুত খাঁচাবন্দি করতে পেরে স্বস্তিতে বন দফতর ও এলাকাবাসীরা।

আরও পড়ুন : Corona daily report in West Bengal 1 Jan 2022 : রাজ্যে বাড়ছে করোনা, বন্ধ দুয়ারে সরকার কর্মসূচি, স্থগিত মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান, ফের কঠোর নিয়ন্ত্রণবিধির চালুর সম্ভাবনা

———-
Published by Subhasish Mandal

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular