Saturday, February 24, 2024
HomeOMICRONCorona daily report in West Bengal 1 jan 2022 : রাজ্যে বাড়ছে...

Corona daily report in West Bengal 1 jan 2022 : রাজ্যে বাড়ছে করোনা, বন্ধ দুয়ারে সরকার কর্মসূচি, স্থগিত মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান, ফের কঠোর নিয়ন্ত্রণবিধির চালুর সম্ভাবনা

কলকাতা , ইন্ডিয়া নিউজ বাংলা

করোনা সংক্রমণ  লাফিয়ে লাফিয়ে বাড়ছে পশ্চিমবঙ্গে। শনিবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতর যে পরিসংখ্যান দিয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৪৫১২ জন। প্রতিদিন গড়ে তিন শতাংশ করে বৃদ্ধি পাচ্ছে।করোনায় রাজ্যে মৃত্যু হয়েছে ৯ জনের।বাড়ছে করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রনের থাবাও।  রাজ্যে ওমিক্রনে সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫।

সংক্রমণের নিরিখে কলকাতার স্থান দ্বিতীয়

তবে কলকাতার ক্ষেত্রে করোনায় পজিটিভিটি রেট অনেকটাই বেশি। গত বৃহস্পতিবার কলকাতায় পজিটিভিটি রেট যেখানে ছিল ১৮.৫ শতাংশ। শুক্রবার তা বেড়ে হয়েছে ২৬.০২ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশের বিভিন্ন শহরের সংক্রমনের নিরিখে কলকাতার স্থান দ্বিতীয়। প্রথমে রয়েছে লাহুল স্পিতি।

আরও পড়ুন : ATM, Debit card transactions to change from 1 January নতুন বছরে এটিএম থেকে টাকা তোলাও দামি হয়ে উঠবে

বন্ধ দুয়ারে সরকার প্রকল্প

করোনা সংক্রমণ ঠেকাতে এবার দুয়ারে সরকার প্রকল্প স্থগিত করল রাজ্য সরকার।  সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি স্থগিত করা হয়েছে।   পাশাপাশি স্টুডেন্টস উইকের অনুষ্ঠানও বাতিল করল রাজ্য। আর এতে করে আরও জোরালো হচ্ছে লকডাউনের আশঙ্কা।আচমকা সংক্রমণ বৃদ্ধিতে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করছেন বিশেজ্ঞরা। এই আবহে বছরের শুরুতেই ফের আংশিক লকডাউনের সম্ভাবনা রাজ্যে। প্রসঙ্গত, রবিবার থেকে রাজ্যের সমস্ত জেলায় দুয়ারে সরকার প্রকল্পের যে কর্মসূচি শুরু হওয়ার কথা ছিল। তবে আপাতত এই ক্যাম্প চালু হচ্ছে না বলে জানিয়েছে সরকার। ভিড়ের মাধ্যমে সংক্রমণের সম্ভাবনা এড়াতে আপাতত এই কর্মসূচিকে স্থগিত করা হয়েছে। কারণ, দুয়ারে সরকার কর্মসূচিতে প্রত্যেকবারই বিশাল সংখ্যক মানুষের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে।

Publish by Monirul Hossain

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular