Saturday, February 24, 2024
HomekolkataRaj Bhavan and Assembly Conflict, Chief Minister-Speker Meeting on Monday রাজভবন...

Raj Bhavan and Assembly Conflict, Chief Minister-Speker Meeting on Monday রাজভবন ও বিধানসভা সংঘাত, সোমবারই মুখ্যমন্ত্রী-অধ্যক্ষ বৈঠক

Raj Bhavan and Assembly Conflict, Chief Minister-Speker Meeting on Monday  রাজভবন ও বিধানসভা সংঘাত, সোমবারই মুখ্যমন্ত্রী-অধ্যক্ষ বৈঠক

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা

রাজভবন ও বিধানসভা সংঘাতের আবহে আগামীকাল সোমবার বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, ওই বৈঠকে অন্যান্য বিষয়ের সঙ্গে উঠতে পারে রাজ্যপাল প্রসঙ্গ। হাওড়া ও বালি পুরসভার ভোট নিয়ে রাজ্য সরকারের সঙ্গে বিবাদই মুখ্য কারণ বলে রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের ধারনা। গত শুক্রবার হাইকোর্টের এডভোকেট জেনারেল বালিকে পৃথক করে হাওড়া সংশোধনী বিলটিতে রাজ্যপাল স্বাক্ষর করেছেন বলে জানিয়েছিলেন। এরপরই স্থির হয়েছিল আগামী ২৭ ফেব্রুয়ারি বালি পুরসভার নির্বাচন হবে।

কিন্তু বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের পর জানিয়ে দেন হাওড়া বিলে রাজ্যপাল সই করেননি। রাজ্যপাল টুইট করে ওই একই কথা জানিয়েছেন। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর সঙ্গে অধ্যক্ষের বৈঠক তাৎপর্য পূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহল। এদিকে বিধানসভার সূত্রে জানা গিয়েছে ওই বৈঠকে থাকতে পারেন রাজ্যের বিশিষ্ট আইনজীবীরাও।

এদিকে শুধু হাওড়া সংশোধনী বিলটি নয়, রাজ্যপালের স্বাক্ষরের অপেক্ষায় রয়েছে গণপিটুনি বিরোধী বিলটি। উল্লেখ্য বিধানসভার অধ্যক্ষ সম্প্রতি রাজ্যপাল জাগদীপ ধনকারের বিরুদ্ধে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে চিঠি লিখেছেন বলে জানা গিয়েছে। তাঁর অভিযোগ, রাজ্যপাল জনমানসে স্পিকারের পদমর্যাদা হেয় করছেন।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular