Saturday, February 24, 2024
HomeদেশBoiler explosion in a noodle-making factory in Muzaffarpur মুজাফফরপুরে কারখানায় ভয়াবহ বয়লার...

Boiler explosion in a noodle-making factory in Muzaffarpur মুজাফফরপুরে কারখানায় ভয়াবহ বয়লার বিস্ফোরণ, মৃত ৬

শুভাশিস মণ্ডল, ইন্ডিয়া নিউজ বাংলা : বিহারের মুজাফফরপুরে একটি নুডল তৈরির কারখানায় ভয়াবহ বয়লার বিস্ফোরণ। কমপক্ষে ৬ শ্রমিক নিহত এবং ১২ জনের বেশি আহত হয়েছে বলে জানা গিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অন্তত ৫টি ফায়ার ব্রিগেড আগুন নেভাতে ছুটে যায়। উদ্ধার কাজ এখনও জারি রয়েছে। নিহত ব্যক্তিদের পরিচয় এবং দুর্ঘটনার সময় কারখানায় কতজন শ্রমিক কাজ করছিলেন তা জানা যায়নি। তবে ঘটনার সত্যতা স্বীকার করে মুজাফফরপুরের এসএসপি জয়ন্ত কান্ত জানিয়েছেন, আহতদের দ্রুত হাসপাতালে পাঠানো হয়েছে।

বিহারে বয়লার বিস্ফোরণে মৃত ৬ (Boiler explosion in a noodle-making factory in Muzaffarpur)

সূত্রের খবর, নুডল তৈরির কারখানায় বয়লার বিস্ফোরণটি ঘটে সকাল ১০টা নাগাদ। বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ছিল যে দুর্ঘটনা স্থল থেকে ৫ কিলোমিটার দূর পর্যন্ত শোনা গিয়েছে আওয়াজ। কেঁপে ওঠে আশপাশের বিস্তীর্ণ এলাকা। আতঙ্কে ঘর থেকে অনেকেই বেরিয়ে পড়েন। বিস্ফোরণের প্রভাবে পাশের একটি কারখানাও ধ্বংস হয়ে যায়।

জেলাশাসক প্রণব কুমার জানান, ‘সকাল ১০টার দিকে নুডলস কারখানায় বিস্ফোরণ ঘটে। আশেপাশের এলাকার বাসিন্দারা এক কিলোমিটার দূর পর্যন্ত বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পান। ক্ষতিগ্রস্ত বয়লার থেকে ধোঁয়া এখনও দৃশ্যমান থাকায় উদ্ধারকারী এবং পুলিশ কর্মীরা ঘটনাস্থলে এখনও রয়েছে।’ এদিকে দুর্ঘটনায় নিহত পরিবারপিছু প্রত্যেককে ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular