Wednesday, June 19, 2024
HomeLoksabha Election 2024Loksabha Election 2024 : হিংসার ছবি আর নয়, ভোট পর্বে 'ভাল রাজ্যের'...

Loksabha Election 2024 : হিংসার ছবি আর নয়, ভোট পর্বে ‘ভাল রাজ্যের’ তালিকায় নাম উঠল বাংলার!

নির্বাচনী পর্বে বারবারই সংবাদ শিরোনামে জায়গা করে নিয়েছে পশ্চিমবঙ্গ। ভোটকে কেন্দ্র করে বারবার রক্তাক্ত হয়েছে বাংলার মাটি। খালি হয়েছে অগণিত মায়ের কোল। লোকসভা নির্বাচনে পরিস্থিতি কী হবে সেই আশঙ্কা ছিল অনেকের মনেই। তবে একপ্রকার সকলকে অবাক করে দিয়েই দেশের মধ্যে ‘ভাল রাজ্যের’ তালিকায় উঠে এল বাংলা। তৃতীয় দফার ভোটের পর এই রাজ্যকে ফুল মার্কস দিল নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ।

চলতি লোকসভা নির্বাচনের মোট সাতটি দফার মধ্যে তিনটিই সম্পন্ন হয়েছে। বাকি রয়েছে আরও চারটি, ভোটগ্রহণ হবে আরও ৩২টি কেন্দ্রে। তবে ওই তিন দফাতে কিছু বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটলেও মোটের উপর শান্তিপূর্ণভাবেই বঙ্গে ভোট সম্পন্ন হয়েছে বলে জানা গিয়েছে। আর তাই তা নির্বাচন কমিশনেরও প্রশংসা অর্জন করেছে।

প্রসঙ্গত, মঙ্গলবারই সম্পন্ন হয়েছে লোকসভা ভোটের তৃতীয় দফা। তৃতীয় দফা সম্পন্ন হওয়ার পরে বুধবার রাজীব-সহ নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ বিভিন্ন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকদের সঙ্গে ভোট নিয়ে একটি বৈঠক করেন। এই বৈঠকে ভোট প্রক্রিয়া পরিচালনা, কোন কেন্দ্রে ভোট হচ্ছে, ভোটগ্রহণে কোনও সমস্যা হয়েছে কিনা, এই সব বিষয় নিয়ে আলোচনা চলে। সূত্রের খবর, সেখানেই পশ্চিমবঙ্গের ভোটের প্রশংসা করেন নির্বাচন কমিশনার রাজীব। তিনি জানান, তিনি বাংলার মুখ্য নির্বাচনী আধিকারিক আরিফ আফতাবের কাজে খুশি।

উল্লেখ্য, চতুর্থ দফার ভোট রয়েছে আগামী ১৩ মে। ওই দিন বাংলার মোট আটটি আসনে ভোটগ্রহণ হবে। তালিকায় রয়েছে বোলপুর, বীরভূম, বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান দুর্গাপুর এবং আসানসোল। এই গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলিতে যাতে সুষ্ঠুভাবে ভোট হয় তার জন্য মোতায়েন করা হচ্ছে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী।

SHARE
RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular