Monday, May 20, 2024
HomeBreakingউপসমিতি গঠনে ফের অশান্তির আশঙ্কা! ভাঙড়ে জারি ১৪৪ ধারা, গ্রেপ্তার ISF কর্মী

উপসমিতি গঠনে ফের অশান্তির আশঙ্কা! ভাঙড়ে জারি ১৪৪ ধারা, গ্রেপ্তার ISF কর্মী

ফের অশান্তির আশঙ্কা বাড়লো! আবারও ১৪৪ ধারা জারি করা হল ভাঙ্গরে । এবার ভাঙড়ের দুটো ব্লক কাশীপুর ও কলকাতার লেদার কমপ্লেক্স থানা এলাকায় ১৪৪ ধারা  জারি করেছে প্রশাসন। তবে গোটা ব্লক নয়, প্রতিটি পঞ্চায়েতের শুধুমাত্র ২০০ মিটার পর্যন্ত এই ১৪৪ ধারা জারি থাকবে বলে প্রশাসন সূত্রে জানানো হয়েছে। এদিকে উপসমিতি গঠনের আগেই একজন আইএসএফ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযোগ রয়েছে, পঞ্চায়েত ভোটের সময় অশান্তি ছড়ানোয় যুক্ত ছিলেন তিনি। স্বাভাবিকভাবেই এই ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়।

আজ মঙ্গলবার ভাঙড়ের দুটো ব্লকের ১০টি পঞ্চায়েতে উপসমিতি গঠন হবে। এজন্য প্রতিটি পঞ্চায়েতের ২০০ মিটারের মধ্যে কোনও জমায়েত, সভাসমিতি বা মিছিল করা নিষিদ্ধ। আশঙ্কা করা হচ্ছে, উপসমিতি গঠন নিয়ে আবারও অশান্ত হয়ে উঠতে পারে ভাঙড়। তাই প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার সকাল ৬টা থেকে ২৪ ঘন্টার জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। এজন্য এলাকায় মাইকিংও করা হচ্ছে। এদিকে সতর্কতার মধ্যেই একজন আইএসএফ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। নাম মামুখালি মোল্লা। এই ঘটনায় চাঞ্চল্য় ছড়িয়েছে এলাকায়।

ইতিমধ্যেই ব্লকের ১০টি পঞ্চায়েতের মধ্যে ন’টি পঞ্চায়েতে বোর্ড গঠন করেছে তৃণমূল। একমাত্র পোলেরহাট-২ পঞ্চায়েতে বোর্ড গঠন করেছে জমি কমিটি। পূর্বে পঞ্চায়েত বোর্ড গঠন করার সময় আইএসএফের বিজয়ী সদস্যরা অনুপস্থিত ছিল। উপসমিতি গঠনের সময় আইএসএফের পক্ষ থেকে পঞ্চায়েতে উপস্থিত থাকার কথাও জানানো হয়েছে। ব্লকের ১০টি পঞ্চায়েতের মধ্যে সাতটি পঞ্চায়েতের বেশ কয়েকটি আসনে আইএসএফ জয়ী হয়েছে। ফলে এদিন উপসমিতি গঠনের সময় অশান্তি বাঁধতে পারে বলে আশঙ্কা করা হয়েছিল। গোলমাল ঠেকাতে আগেভাগেই এলাকায় ১৪৪ ধারা জারি করে দিয়েছে প্রশাসন।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular